চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের প্রতিষ্ঠাবার্ষিকীর বিশাল আয়োজনে-আমির হোসেন আমু

chattogramnews    ১১:৪২ পিএম, ২০১৯-০৬-২৬    420


চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের প্রতিষ্ঠাবার্ষিকীর বিশাল আয়োজনে-আমির হোসেন আমু

চট্টগ্রাম নিউজ:

বাংলাদেশ আওয়ামী লীগ উপদেষ্টা মন্ডলীর সদস্য ও সাবেক সফল শিল্পমন্ত্রী আমির হোসেন আমু এম.পি বলেছেন, একটি বিশেষ মুহুর্তে আওয়ামী লীগের জন্ম। পাকিস্তান সুষ্টির সাথে সাথে আমাদের ভাষা ও সংস্কৃতির প্রতি পশ্চিম পাকিস্তানের অবজ্ঞা ও অর্থনৈতিক বৈষম্য দেখে সেদিন পূর্ব বাংলার জনগণকে বঙ্গবন্ধু বুঝাতে সক্ষম হন পশ্চিম পাকিস্তানীরা কখনোই আমাদের রাষ্ট্রীয় সুবিধা প্রদান ও আমাদের অধিকারের প্রতি শ্রদ্ধাশীল নয়। তিনি তার স্বপ্নের স্বাধীন বাংলাদেশ গড়ার লক্ষ্যে ৬৬ এর ৬দফা দিয়ে জাতিকে বৃহত্তর ঐক্যর পথে নিয়ে আসেন।

৭০ এর নির্বাচনে জয়লাভ করে বাঙালিদের কাছে ক্ষমতা হস্তান্তর

না করায় জনরোষে দিশেহারা পাকিস্তানী শাসকদের বিরুদ্ধে ৭১ এর ৭ মার্চ রেসকোর্স ময়দানে বঙ্গবন্ধু ঘোষণা করেন ‘এবারের সংগ্রাম স্বাধীনতার সংগ্রাম’। তিনি বাংলাদেশ দিয়েছেন, অর্থনৈতিক মুক্তির জন্য কর্মসূচী গ্রহণকালে তাকে স্বপরিবারে হত্যা করা হয়।

তিনি বলেন, জন্মলগ্ন হতে বঙ্গবন্ধু, আওয়ামী লীগ ও শেখ হাসিনার হাত ধরেই এদেশ ও জনগণের যা কিছু অর্জণ এসেছে। ৪৯ সালের ২৩ জুন বাংলার রাজনৈতিক আকাশে নতুন সূর্যের উদয় হয় মন্তব্য করে তিনি একজন সৎ নির্ভীক প্ররিশ্রমী বিশ্বনন্দিত নেত্রী হিসাবে শেখ হাসিনার সকল কর্মসূচীর প্রতি এক ও অবিচল থাকার শপথ নেওয়ার জন্য তিনি আহবান জানান। তিনি আজ চট্টগ্রাম ইঞ্জিনিয়ার্স ইনন্টিটিউশন হলে আওয়ামী লীগের ৭০তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগ আয়োজিত আলোচনা সভা ও প্রবীন আওয়ামী লীগ নেতাদের সম্মাননা প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য একথা বলেন।

চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগ সভাপতি মোছলেম উদ্দিন আহমদ বলেন, আওয়ামী লীগ জন্মে ও কর্মে সফল একটি দলের নাম। মানুষের চোখের ভাষা বুঝে রাজনীতি করে বলে এই দলটি সবসময় সফলতার পরিচয় দিয়েছে। জনগণ এখনো মনে করে এদেশ, আওয়ামী লীগ ও শেখ হাসিনার হাতেই নিরাপদ। জনগণের চাহিদা পূরণে জ্বালানী, শিল্প, শিক্ষা, চিকিৎসা ক্ষেত্রে অভূতপূর্ব সাফল্য অর্জনের ফলে জনগণ শেখ হাসিনার প্রতি আস্থাশীল। এই আস্থার সাথে তৃণমূল নেতা-কর্মীদের ঐক্যবদ্ধ শক্তি যোগ করতে হবে। তবেই প্রতিক্রিয়াশীল সাম্প্রদায়িক গোষ্ঠী মাথা চড়া দিয়ে উঠতে পারছেনা।

বাংলাদেশ আওয়ামী লীগের উপ-প্রচার সম্পাদক আমিনুল ইসলাম আমিন বলেন, ঐতিহাসিক দল আওয়ামী লীগের ৭০ তম প্রতিষ্ঠা বার্ষিকীর এই আয়োজনে মাথা উঁচু করে এখন আমরা বলতে পারি, শেখ হাসিনা নতুন মাত্রায় নতুন উচ্চতায় বাংলাদেশকে নিয়ে গেছেন। একটি দেশকে কিভাবে সামনের দিকে নিয়ে যেতে হয় শেখ হাসিনা তা দেখিয়েছেন। তিনি বলেন গণতন্ত্রের হত্যাকারীদের গণতন্ত্রের জন্য মায়াকান্না মানায়না। বঙ্গবন্ধুর হত্যার বিচার করা যাবেনা, এই আইন যারা পাশ করে, ত্রিশ লক্ষ শহীদের রক্তের সাথে বেঈমানী করে স্বীকৃত রাজাকারের গাড়ীতে যারা বাংলাদেশের পতাকা ওড়ায়, সংবিধানকে বুটের তলায় যারা তছনছ করে তাদের মুথে গণতন্ত্রের মায়াকান্না দেখে জনগণের মন গলেনা বলেই তাদের মিথ্যা এ ষড়যন্ত্রের রাজনীতি ব্যার্থতায় পর্যবসিত হয়েছে।

বাংলাদেশ আওয়ামী লীগের উপ-দপ্তর সম্পাদক ও মাননীয় প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া বলেন, আওয়ামী লীগ টিকে থাকলে বাংলাদেশ ঠিকে থাকবে। দেশ শক্তিশালী হচ্ছে আওয়ামী লীগকেও শাক্তিশালী করে তুলতে হবে। ৭০ বছরে এসে আওয়ামী লীগ এখনো তারন্যের উচ্ছাস নিয়ে রাজনীতি করছে। আওয়ামী লীগ শেকড় জনগনের হৃদয়ে গাঁথা আছে তাই এ দলের বিরুদ্ধে কোন ষড়যন্ত্র সফল হয়নি সফল হবেনা বলে তিনি মন্তব্য করেন।

চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক মফিজুর রহমান বলেন, আওয়ামী লীগ সংগ্রামে বিজয়ে গৌরবে ৭০ বছর পার করেছে। এই উপমহাদেশে এই দলের বিশাল বিশাল অর্জণ বিশ্বে রেকর্ড সৃষ্টি করেছেন। যে অর্জণগুলো জনগণের অধিকার, উন্নয়ন ও মর্যাদার সাথে সম্পর্কিত। ঐক্যবদ্ধ আওয়ামী লীগ জনগণ প্রত্যাশা করে মন্তব্য করে তিনি বলেন আমরা দুঃসময়কে মোকাবিলা করে বর্তমান সময়ে এসেছি, ভবিষ্যৎ এর সোনালী অধ্যায় রচনা করতে আমাদের আরো ঐক্যবদ্ধ ও সুশৃঙ্খল কর্মকান্ড পরিচালনা করা আজ সময়ের দাবী।

সম্মানিত অতিথি হিসেবে বক্তব্য রাখেন বাংলাদেশ আওয়ামী লীগের উপ-প্রচার সম্পাদক আমিনুল ইসলাম আমিন, উপ-দপ্তর সম্পাদক ও মাননীয় প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া।

চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগ সভাপতি মোছলেম উদ্দিন আহমদের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মফিজুর রহমানের সঞ্চালনায় অনুষ্ঠিত আলোচনা সভায় বক্তব্য রাখেন, আওয়ামী লীগ জাতীয় কমিটির সদস্য এড: জসিম উদ্দিন আহমদ খান, চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগ সহ-সভাপতি মোতাহেরুল ইসলাম চৌধুরী, সহ-সভাপতি আবুল কালাম চৌধুরী, সহ-সভাপতি মোহাম্মদ ইদ্রিস, সহ-সভাপতি এড: এ কে এম সিরাজুল ইসলাম চৌধুরী, সাবেক এম.পি চেমন আরা তৈয়ব, যুগ্ম সাধারণ সম্পাদক শাহাজাদা মহিউদ্দিন, আইন সম্পাদক এড: মির্জা কছির উদ্দিন, সাংগঠনিক সম্পাদক এড: জহির উদ্দিন, সাংগঠনিক সম্পাদক প্রদীপ দাশ, শ্রম সম্পাদক খোরশেদ আলম, দপ্তর সম্পাদক আলহাজ্ব আবু জাফর, প্রচার সম্পাদক নুরুল আবছার চৌধুরী, ক্রীড়া সম্পাদক গোলাম ফারুক ডলার, কৃষি সম্পাদক এড: আবদুর রশিদ, শিক্ষা সম্পাদক বোরহান উদ্দিন এমরান, বন বিষয়ক সম্পাদক এড: মুজিবুল হক, তথ্য সম্পাদক আবদুল কাদের সুজন, স্বাস্থ্য সম্পাদক ডা. তিমির বরণ চৌধুরী, বিজ্ঞান ও প্রযুক্তি সম্পাদক ও উপজেলা চেয়ারম্যান ফারুক চৌধুরী, আবদুল হান্নান চৌধুরী মঞ্জু, মহিলা বিষয়ক সম্পাদক এড: কামরুন নাহার, উপ-দপ্তর সম্পাদক বিজয় কুমার বড়ুয়া, সাতকানিয়া আওয়ামী লীগ সভাপতি আবদুল মোতালেব সিআইপি, দক্ষিণ জেলা সদস্য নুরুল আলম, দেবব্রতা দাশ, সৈয়দুল মোস্তফা চৌধুরী রাজু, চেয়ারম্যান নাছির আহমদ, ছিদ্দিক আহমদ বি.কম, মোস্তাক আহমদ আঙ্গুর, চেয়ারম্যান ওমর ফারুক, মাহবুবুর রহমান শিবলী, কাজী মোজাম্মেল হক, এ কে আজাদ, উপজেলা চেয়ারম্যান জিয়াউল হক চৌধুরী বাবুল, এড: হুমায়ুন কবির রাসেল, পটিয়া উপজেলা আওয়ামী লীগ সভাপতি আ ক ম সামশুজ্জামান চৌধুরী, সাধারণ সম্পাদক ও পৌর মেয়র অধ্যাপক হারুনুর রশিদ, বোয়ালখালী আওয়ামী লীগ সভাপতি নুরুল আমিন চৌধুরী, সাধারণ সম্পাদক এস এম জহিরুল আলম জাহাঙ্গীর, আনোয়ারা আওয়ামী লীগ সভাপতি অধ্যাপক আবদুল মান্নান, সাধারণ সম্পাদক এম এ মালেক, চন্দনাইশ উপজেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক আবু আহমদ জুনু, কর্নফুলী আওয়ামী লীগ সাধারণ সম্পাদক হায়দার আলী রনি, সাতকানিয়া সাধারণ সম্পাদক কুতুব উদ্দিন চৌধুরী, লোহাগাড়া আওয়ামী লীগ সাধারণ সম্পাদক সালাউদ্দিন হিরু, চট্টগ্রাম দক্ষিণ জেলা যুবলীগ সভাপতি আ ম ম টিপু সুলতান চৌধুরী, সাধারণ সম্পাদক অধ্যাপক পার্থ সারথী চৌধুরী, চট্টগ্রাম দক্ষিণ জেলা মহিলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক শামীমা হারুন লুবনা, চট্টগ্রাম দক্ষিণ জেলা স্বেচ্ছাসেবক লীগ সভাপতি ও পৌর মেয়র মোহাম্মদ জোবায়ের, সাধারণ সম্পাদক ও উপজেলা চেয়ারম্যান চৌধুরী মো: গালিব, বোয়ালখালী পৌরসভা আওয়ামী লীগ আহবায়ক জহুরুল ইসলাম জহুর, দক্ষিণ জেলা শ্রমিক লীগ সভাপতি আবদুল হাকিম, চট্টগ্রাম দক্ষিণ জেলা তাঁতী লীগ আহবায়ক দিদারুল আলম, কেন্দ্রীয় যুবলীগ সদস্য জাহেদুর রহমান সোহেল, চট্টগ্রাম দক্ষিণ জেলা যুব মহিলা লীগ আহবায়ক এড: জোবায়দা গুলশান আরা জিমি, যুগ্ম আহবায়ক এড: কামেলা খানম রূপা, চট্টগ্রাম দক্ষিণ জেলা মহিলা আওয়ামী লীগ নেত্রী শাহিদা আক্তার জাহান, দীপিকা বড়ুয়া, নুরুন্নাহার জালাল, খালেদা আক্তার চৌধুরী, কাজী শারমিন সুমী, এড: পাপড়ী চৌধুরী, কৃষ্ণা দাশ, দিলওয়ারা বেগম, সঞ্চিতা বড়ুয়া, জীবন আরা বেগম, অধ্যাপিকা ফাহমিদা বিনতে আজিজ, নিলুফার জাহান বেবী, জামান্না সুলতানা, জান্নাতুল ফেরদৌস, যুবমহিলা লীগ নেত্রী রোকসানা আক্তার, এড: শারমিন ইয়াছমিন, দিপু সেন, সুলতানা জাহেদা কনা, কামরুন নাহার, জগদা চৌধুরী, সুমি দে, হাসিনা তুন তাসকিন, চট্টগ্রাম দক্ষিণ জেলা ছাত্রলীগ সভাপতি এস এম বোরহান উদ্দিন, সাধারণ সম্পাদক মো: আবু তাহের প্রমুখ।

আয়োজনে চট্টগ্রাম দক্ষিণ জেলার আওতাধীন প্রতিটি উপজেলার প্রবীণ আওয়ামী লীগ নেতা যথাক্রমে পটিয়ার বীর মুক্তিযোদ্ধা সামশুদ্দিন আহমদ, বীর মুক্তিযোদ্ধা মৃনাল কান্তি বড়ুয়া, সমাজ সেবক ও শিক্ষানুরাগী মুরারী মোহন বিশ্বাস, বোয়ালখালী উপজেলা সাবেক চেয়ারম্যান আতাউল হক, খারন্দ্বীপ ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সভাপতি কামাল উদ্দিন আহমদ মিয়া, কর্নফুলীর আবদুচ সাত্তার, হাজী এ টি এম হাশেম, আনোয়ারার বাবু সুশীল চক্রবর্ত্তী, বীর মুক্তিযোদ্ধা সোলায়মান বাদশা, চন্দনাইশের বীর মুক্তিযোদ্ধা আসহাব উদ্দিন আহমেদ, শিক্ষাবিদ আবদুল বারী, সাতকানিয়ার মুক্তিযোদ্ধা আলহাজ্ব আবুল মোস্তফা চৌধুরী, সাবেক চেয়ারম্যান আবদুল হক, বাঁশখালীর অধ্যাপক আবদুল মালেক নুরী, অধ্যাপক শেখ মো: ফরিদুল আলম, লোহাগাড়ার বীর মুক্তিযোদ্ধা মনির আহমদ সিকদার, বীর মুক্তিযোদ্ধা মাস্টার শফিকুর রহমান প্রমুখকে দক্ষিণ জেলা আওয়ামী লীগ নেতৃবৃন্দের পক্ষ হতে সংবর্ধিত করা হয়।


রিটেলেড নিউজ

ফাঁসছেন ইন্সপেক্টর রেফায়েত

ফাঁসছেন ইন্সপেক্টর রেফায়েত

chattogramnews

কুমিল্লার লাকসাম থানাধীন সাতবাড়িয়া গ্রামের রেফায়েত উল্লাহ চৌধুরীর সঙ্গে ১৯৯৯ সালের ৩০ সেপ্টেম... বিস্তারিত

মেয়র নাছিরের বিরুদ্ধে অভিযোগ নেই দুদকের গণশুনানিতে

মেয়র নাছিরের বিরুদ্ধে অভিযোগ নেই দুদকের গণশুনানিতে

মোঃ মতিউর রহমান

দুর্নীতি দমন কমিশনে (দুদক) ৬৯টি অভিযোগ জমা পড়েছে চট্টগ্রাম সিটি করপোরেশনের বিভিন্ন কর্মকর্তা-কর... বিস্তারিত

মেয়র নাছিরের জন্মদিনে দোয়া ও মিলাদ মাহফিল

মেয়র নাছিরের জন্মদিনে দোয়া ও মিলাদ মাহফিল

chattogramnews

চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র ও নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীন এর ৬৩ তম জন... বিস্তারিত

কধুরখীল ইউনিয়নে আ'লীগের প্রার্থী শেফু নির্বাচিত

কধুরখীল ইউনিয়নে আ'লীগের প্রার্থী শেফু নির্বাচিত

chattogramnews

শাহরিয়ার মুনির জিসান,চট্টগ্রাম:১৪ অক্টোবর সোমবার বোয়ালখালী কধুরখীল ইউনিয়ন পরিষদ নির্বাচন শান্ত... বিস্তারিত

দক্ষিণ জেলা ছাত্রলীগের নিষ্ফল দুই বছর!

দক্ষিণ জেলা ছাত্রলীগের নিষ্ফল দুই বছর!

মোঃ মতিউর রহমান

মো. মতিউর রহমান, চট্টগ্রাম:দীর্ঘসূত্রিতার পর ২০১৭ সালের ১৫ অক্টোবর দক্ষিণ জেলা ছাত্রলীগে এস এম বো... বিস্তারিত

আজ নগর পিতা আজম নাছিরের জন্মদিন

আজ নগর পিতা আজম নাছিরের জন্মদিন

chattogramnews

তাঁর প্রাতিষ্ঠানিক নাম আবু জাহেদ মোহাম্মদ নাছির উদ্দীন। তবে নগরবাসীর কাছে তিনি পরিচিত ‘আ জ ম নাছি... বিস্তারিত

সর্বশেষ

আবরারের খুনিদের সর্বোচ্চ শাস্তি হবে: প্রধানমন্ত্রী

আবরারের খুনিদের সর্বোচ্চ শাস্তি হবে: প্রধানমন্ত্রী

chattogramnews

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) নিহত শিক্ষার্থী আবরার ফাহাদের খুনিদের সর্বোচ্চ শাস্ত... বিস্তারিত

সম্রাটের ২ মামলা ডিবিতে হস্তান্তর

সম্রাটের ২ মামলা ডিবিতে হস্তান্তর

মোঃ মতিউর রহমান

যুবলীগের ঢাকা মহানগর দক্ষিণের বহিস্কৃত সভাপতি ইসমাইল হোসেন চৌধুরী ওরফে সম্রাটের বিরুদ্ধে অস্... বিস্তারিত

পেঁয়াজের দামে লাগাম টানতে ফের অভিযান: ডিসি

পেঁয়াজের দামে লাগাম টানতে ফের অভিযান: ডিসি

chattogramnews

পেঁয়াজের দামে লাগাম টানতে পাইকারি ও খুচরা বাজারে জেলা প্রশাসন ফের অভিযান চালাবে বলে জানিয়েছেন ... বিস্তারিত

ফাঁসছেন ইন্সপেক্টর রেফায়েত

ফাঁসছেন ইন্সপেক্টর রেফায়েত

chattogramnews

কুমিল্লার লাকসাম থানাধীন সাতবাড়িয়া গ্রামের রেফায়েত উল্লাহ চৌধুরীর সঙ্গে ১৯৯৯ সালের ৩০ সেপ্টেম... বিস্তারিত