১৭ নভেম্বর২০১৮, ৩ অগ্রহায়ণ১৪২৫
1024x90-ad-apnar

হরতালে নগরজীবনে কোন প্রভাব নেই, কঠোর নিরাপত্তায় পুলিশ

Monday, 28/03/2016 @ 5:57 am

হরতালে নগরজীবনে কোন প্রভাব নেই, কঠোর নিরাপত্তায় পুলিশ

হরতালে নগরজীবনে কোন প্রভাব নেই, কঠোর নিরাপত্তায় পুলিশ

সুমন চৌধুরী, চট্টগ্রাম:

সংবিধান থেকে রাষ্ট্রধর্ম ইসলাম ‘বাদ দেওয়ার চক্রান্তের’ প্রতিবাদে  দেশব্যাপী জামায়াতের ডাকা সকাল-সন্ধ্যা হরতাল ডেকেছে জামায়েত ইসলামী। হরতাল চললেও নগরজীবনে এর কোনো প্রভাব নেই। নগরীর রাজপথে স্বাভাবিকভাবেই নেমেছে গণপরিবহন। অফিস-আদালত, কল-কারখানায় যেতে রাস্তায় নেমেছেন কর্মজীবী মানুষ। দোকানপাট খুলতে শুরু করেছে। তবে হরতালের কারণে বেশিরভাগ শিক্ষা প্রতিষ্ঠানের পাঠদান বন্ধ থাকলেও কিছু কিছু কিন্ডারগার্টেন যথারীতি খোলা রয়েছে। হরতাল চলাকালীন সময় এ পর্যন্ত নগরী কিংবা জেলার কোথাও কোনো অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি। হরতালের সমর্থনে জামায়াত-শিবিরের মিছিল-সমাবেশ, পিকেটিংয়ের কোন চিত্রও রাস্তায় দেখা যায়নি। হরতালে দূরপাল্লার যান চলাচল কিছুটা কম থাকলেও ট্রেন চলাচল স্বাভাবিক রয়েছে। নৌ চলাচলও স্বাভাবিক রয়েছে। চট্টগ্রাম বন্দরে মালামাল উঠানামার কাজও চলছে। বিভিন্ন ব্যাংকের কার্যক্রমও স্বাভাবিক রয়েছে।

CTG_HARTAL3_927442104এদিকে হরতালকে কেন্দ্র করে বন্দরনগরী চট্টগ্রামে কঠোর নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করেছে পুলিশ। নগরীতে অতিরিক্ত প্রায় দেড় হাজার পুলিশ মোতায়েন করা হয়েছে। জেলায় অতিরিক্ত এক হাজার পুলিশ মোতায়েন আছে।পাশাপাশি নগরী ও জেলার বিভিন্ন গুরুত্বপূর্ণ পয়েন্টে দেহ ও গাড়ী তল্লাশি করা হচ্ছে। প্রস্তুত রাখা হয়েছে বর্ডার গার্ড বাংলাদেশও (বিজিবি)।

সিএমপির মুখপাত্র নগর গোয়েন্দা পুলিশের উপ কমিশনার কুসুম দেওয়ান জানান, হরতালে নাশকতা মোকাবেলায় কঠোর নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। হরতাল চললেও নগরজীবনে এর কোনো প্রভাব দেখা যাচ্ছে না। সবকিছু স্বাভাবিকভাবে চলছে। এছাড়া এখনো পর্যন্ত কোথাও কোনো অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি।

CTG_HARTAL_SOHEL1_537981015

বিজিবির চট্টগ্রাম অঞ্চলের পরিচালক (অপারেশন) লে. কর্নেল নাসির উদ্দিন একরাম জানান চট্টগ্রাম নগর পুলিশের প্রস্তাব অনুযায়ী নগরীতে নাশকতা মোকাবেলায় ছয় প্লাটুন বিজিবি সদস্য প্রস্তুত রাখা হয়েছে ।