১১ ডিসেম্বর২০১৮, ২৭ অগ্রহায়ণ১৪২৫
1024x90-ad-apnar

হত্যা মামলায় একজনের মৃত্যুদণ্ড, খালাস ৯

Tuesday, 30/01/2018 @ 4:36 pm

হত্যা মামলায় একজনের মৃত্যুদণ্ড, খালাস ৯

চট্টগ্রাম অফিস: পাওনা টাকা নিয়ে বিরোধের জেরে প্রতিবেশী এক নারীকে গুলি করে হত্যার ঘটনায় দায়ের হওয়া এক মামলায় আবদুস সবুর নামে একজনকে মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। একই রায়ে আরও ৯ আসামিকে বেকসুর খালাস দিয়েছেন আদালত।

মঙ্গলবার চট্টগ্রামের চতুর্থ অতিরিক্ত জেলা ও দায়রা জজ বেগম তানিয়া কামাল এ রায় ঘোষণা করেন। দণ্ডিত আবদুস সবুর জামিনে গিয়ে বর্তমানে পলাতক আছেন।

অতিরিক্ত জেলা পিপি একেএম নূরুল আহসান বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, দণ্ডবিধির ৩০২/৩৪ ধারায় দায়ের হওয়া মামলায় এক আসামিকে আদালত মৃত্যুদণ্ডের আদেশ দিয়েছেন। আরও ৯ আসামি খালাস পেয়েছেন।

আদালত সূত্রে জানা গেছে, বাঁশখালী উপজেলার দক্ষিণ কাথারিয়া মাঝির পাড়া এলাকার বাসিন্দা আবদুর সবুরের সঙ্গে প্রতিবেশি মোজাহের আহমেদের ভাগ্নে মফিজের পাওনা টাকা নিয়ে বিরোধ ছিল। ২০০৩ সালের ২৪ ফেব্রুয়ারি রাতে আবদুর সবুর এলাকার আরও কয়েকজন সঙ্গে নিয়ে মোজাহেরের বাড়িতে মফিজকে মারতে যান। মোজাহের ঘর থেকে বের হলে সবুর তাকে লক্ষ্য করে গুলি ছুঁড়লে গুলি গিয়ে লাগে তার স্ত্রী দিলোয়ারা বেগম গায়ে। এতে ঘটনাস্থলেই মারা যান দিলোয়ারা বেগম।

এ ঘটনায় মোজাহের বাদি হয়ে বাঁশখালী থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। তদন্ত শেষে পুলিশ ১১ জনকে আসামি করে অভিযোগপত্র দাখিল করে। ২০০৬ সালের ১০ অক্টোবর অভিযোগ গঠনের মধ্য দিয়ে আদালতে বিচার শুরু হয়। রাষ্ট্রপক্ষের ৯ জনকে সাক্ষীর সাক্ষ্যগ্রহণ শেষে আদালত এ রায় দেন।