২৩ সেপ্টেম্বর২০১৮, ৮ আশ্বিন১৪২৫
1024x90-ad-apnar

সুইজারল্যান্ডে তৈরি হচ্ছে শ্রীদেবীর মূর্তি

Sunday, 09/09/2018 @ 5:40 pm

সুইজারল্যান্ডে তৈরি হচ্ছে শ্রীদেবীর মূর্তি

বিনোদন ডেস্ক: প্রয়াত শ্রীদেবী শুধু বলিউডের প্রথম মহিলা ‘সুপারস্টার’ই নন, তার খ্যাতি বিশ্বজোড়া। যশ চোপড়ার ছবি ‘চাঁদনি’তে শ্রীদেবীর অভিনয়ে মুগ্ধ হন সিনেমাপ্রেমী দর্শক। ১৯৮৯ সালের এই ছবি সুপার-ডুপার হিট হয়। আর তার পর থেকে ‘চাঁদনি’ বলেই পরিচিত হয়ে আসছেন শ্রী।

তবে এটা কী জানেন, যশ চোপড়ার এই ‘চাঁদনি’ ছবির সঙ্গে সুইজারল্যান্ডের বিশেষ একটি সম্পর্ক রয়েছে? যশ চোপড়ার এই ছবির শ্যুটিং যে সেদেশেই হয়েছিল। তবে শুধু ‘চাঁদনি’ কেন, যশ চোপড়ার বহু ছবির শ্যুটিং হয়েছে সুইজারল্যান্ডের মাটিতেই। ছবির শ্যুটিংয়ের পাশাপাশি সুইজারল্যান্ডের পর্যটন শিল্পের জন্য বহুবার প্রমোশনও করেছেন শ্রী। আর সেকথা মাথায় রেখেই এবার বিশেষ উদ্যোগ নিতে চলেছে সুইজারল্যান্ড সরকার। সেদেশের পর্যটন শিল্পে বলিউডের মহিলা সুপারস্টারের ভূমিকার কথা মাথায় রেখেই সেদেশের মাটিতে শ্রীদেবীর মূর্তি তৈরি করা হচ্ছে বলে জানা গিয়েছে।

২০১৬ সালে বলিউডের খ্যাতনামা পরিচালক যশ চোপড়ার মূর্তিও সুইজারল্যান্ডে তৈরি করে সেদেশের সরকার। প্রসঙ্গত, ১৯৬৪ সালে প্রথমবার কোনও ভারতীয় ছবির শ্যুটিং হয় সুইৎজারল্যান্ডে। আর এই ছবিটি ছিল রাজ কাপুরের ছবি ‘সঙ্গম’। আর এরপরে দিলওয়ালে দুলহনিয়া লে জায়েঙ্গে সহ একাধিক ছবির শ্যুটিং হয়েছে সেদেশের মাটিতে। যশ চোপড়া পরিচালিত শেষ ছবি ‘যব তক হ্যায় জান’-এর শ্যুটিংও হয়েছে সেদেশে। সবমিলিয়ে বলা যেতেই পারে সুইজারল্যান্ডের সঙ্গে বলিউডের সম্পর্কটা বেশ গভীর। ওই দেশের পর্যটনের প্রচারেও দেখা যায় বলিউডের বহু তারকাকে। আর তাদের মধ্যে শ্রীদেবী অন্যতম।