২৩ ফেব্রুয়ারি২০১৯, ১১ ফাল্গুন১৪২৫
1024x90-ad-apnar

শুভেচ্ছা বিনিময় করতে গিয়েও কথা বলা যায়: কাদের

Monday, 28/01/2019 @ 5:49 pm

শুভেচ্ছা বিনিময় করতে গিয়েও কথা বলা যায়: কাদের

নিউজ ডেস্ক: আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার আমন্ত্রণে ২ ফেব্রুয়ারি গণভবনে যে অনুষ্ঠান হচ্ছে, তা আনুষ্ঠানিক সংলাপ নয়, শুভেচ্ছা বিনিময়। শুভেচ্ছা বিনিময় করতে গিয়েও কথা বলা যায়। এখানে তারা এলে, কথা বললে সেখানে আলাপ-আলোচনা হতে পারত। কিন্তু তারা যেভাবে প্রতিক্রিয়া দেখিয়েছেন তা গণতন্ত্র সম্মত নয়। এটা তাদের নেতিবাচক রাজনীতির ধারাবাহিকতা।

সোমবার দুপুরে সচিবালয়ে এ কথা বলেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক।

সেতুমন্ত্রী বলেন, নির্বাচনের আগেও রাজনৈতিক দলগুলোর সঙ্গে সংলাপ হয়েছে। তখনও বিএনপি ও ঐক্যফ্রন্টকে গুরুত্ব দেওয়া হয়েছে। অন্যদলগুলোর সঙ্গে এক দফা সংলাপ হলেও বিএনপি ও ঐক্যফ্রন্টের সঙ্গে দুই দফা সংলাপ হয়েছে। সরকার এখনও তাদের গুরুত্ব দিতে চায়।

আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে বিএনপির না যাওয়ার সিদ্ধান্ত পুনর্বিবেচনা করার আহ্বান জানিয়ে ওবায়দুল কাদের বলেন, উপজেলা নির্বাচনে বিএনপি যাবে না বলে ঘোষণা দিয়েছেন এটাই তাদের শেষ কথা কিনা জানি না। তবে এই নির্বাচন গ্রহণযোগ্য করতে সরকারের পক্ষ থেকে সব সহযোগিতা থাকবে।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে গণফোরামের দুই নির্বাচিত সদস্যের শপথ নেওয়ার বিষয়ে গণমাধ্যমে যে খবর এসেছে সেটিকে ইতিবাচক বলে মনে করছেন ওবায়দুল কাদের।