১৮ অক্টোবর২০১৭, ৩ কার্তিক১৪২৪
1024x90-ad-apnar

শাহজালালে ফের ১৯ পিস্তল জব্দ

Tuesday, 11/07/2017 @ 6:01 pm

শাহজালালে ফের ১৯ পিস্তল জব্দ

নিউজ ডেস্ক: হজরত শাহজালাল (রহ.) আন্তর্জাতিক বিমানবন্দরের ফ্রেইট ইউনিট থেকে এবার ১৯টি আমদানি নিষিদ্ধ পিস্তল জব্দ করেছে শুল্ক গোয়েন্দা অধিদপ্তর।

মঙ্গলবার সকাল ১১টার দিকে ইতালি থেকে আসা আমদানিনিষিদ্ধ ওই অস্ত্রগুলো আটক করে শুল্ক গোয়েন্দার একটি দল।

বিভিন্ন গোয়েন্দা সংস্থা ও তাদের অস্ত্র বিশেষজ্ঞরা অস্ত্র পরীক্ষার সময় উপস্থিত ছিলেন।

শুল্ক গোয়েন্দা অধিদপ্তর জানিয়েছে, জব্দ হওয়া অস্ত্রগুলো আমদানি নিষিদ্ধ পিস্তল। মেসার্স ইমরান আর্মস অ্যান্ড কোম্পানি নামের একটি প্রতিষ্ঠান অস্ত্রগুলো আমদানি করে।

এর আগে ৯ জুলাই রবিবার একই প্রতিষ্ঠানের দুটি পিস্তল বিমানবন্দরে জব্দ করেছিল শুল্ক গোয়েন্দা অধিদপ্তর। এর দুই দিন যেতে না যেতে আবারও বিমানবন্দর থেকে অস্ত্র জব্দ করা হলো।

এ নিয়ে ইমরান আর্মস অ্যান্ড কোম্পানির ২১টি অস্ত্র জব্দ করা হয়েছে। এগুলোর মধ্যে ওয়ালথার পিপি ১৬টি ও পাঁচটি এইচকে ফোর ব্র্যান্ডের।

শুল্ক গোয়েন্দা অধিদপ্তরের ওই সূত্রটি জানিয়েছে, একটি চালানে ইতালি থেকে ৫৮টি অস্ত্র নিয়ে আসে ইমরান আর্মস অ্যান্ড কোম্পানি। বিভিন্ন গোয়েন্দা সংস্থার বিশেষজ্ঞরা অস্ত্রগুলো পরীক্ষা করেন। পরীক্ষায় দেখা যায় ১৯টি অস্ত্র পুরোনো ও ফ্যাব্রিকেটেড। একইসঙ্গে এসব অস্ত্রের অধিকাংশের বডির বিভিন্ন অংশের গায়ে খোদাই করা মুদ্রিত ইউনিক নম্বর আলাদা। আমদানিকারক প্রতিষ্ঠান ১৯টি অস্ত্রের বৈধ কাগজপত্র দেখাতে পারেনি। আমদানিনীতি আদেশ অনুযায়ী, পুরোনো ও অকার্যকর অস্ত্র আনার ওপর নিষেধাজ্ঞা রয়েছে। এ কারণে ১৯টি পিস্তল জব্দ করা হয়।

শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের মহাপরিচালক মইনুল খান বলেন, পুরোনো অস্ত্র আমদানি করার কারণ তদন্ত করে দেখা হচ্ছে। তদন্ত প্রতিবেদন অনুযায়ী আইনি ব্যবস্থা নেওয়া হবে।