শহীদ মিনারে শ্রদ্ধা-ভালোবাসায় সিক্ত আমজাদ হোসেন

শহীদ মিনারে শ্রদ্ধা-ভালোবাসায় সিক্ত আমজাদ হোসেন

নিউজ ডেস্ক: কেন্দ্রীয় শহীদ মিনারে সর্বস্তরের ভক্ত ও শুভাকাঙ্ক্ষীদের শ্রদ্ধা-ভালোবাসায় সিক্ত হলেন প্রয়াত চলচ্চিত্র পরিচালক ও অভিনেতা আমজাদ হোসেন।

শনিবার সকাল সাড়ে ১১টায় সর্বস্তরের মানুষের শ্রদ্ধা জ্ঞাপনের জন্য সম্মিলিত সাংস্কৃতিক জোটের আয়োজনে কিংবদন্তি এ নির্মাতার মরদেহ জাতীয় শহীদ মিনারে নেয়া হয়। এ সময় দীর্ঘ লাইনে দাঁড়িয়ে ভক্তরা ফুল দিয়ে শেষ শ্রদ্ধা জানান তাকে। সম্মিলিত সাংস্কৃতিক জোট এই শ্রদ্ধাঞ্জলি অনুষ্ঠানের আয়োজন করে।

শহীদ মিনারে আমজাদ হোসেনের সহকর্মীদের মধ্যে উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক মো. আখতারুজ্জামান, বিশিষ্ট গণসংগীত শিল্পী ফকির আলমগীর, অভিনেতা হাসান ইমাম, মামুনুর রশীদ, রামেন্দু মজুমদার, কে এস ফিরোজ, রোকেয়া প্রাচী, নির্দেশক নাসিরুদ্দিন ইউসুফসহ বিশিষ্ট ব্যক্তিরা।

এরপর দুপুর ১টার দিকে আমজাদ হোসেনের মরদেহ নিয়ে যাওয়া হয় এফিডিসিতে। সেখানে তার মরদেহ দেখে কান্নায় ভেঙ্গে পড়েন সহকর্মীরা। অশ্রুসিক্ত নয়নে প্রিয় মানুষটিকে ফুল দিয়ে শ্রদ্ধা সবাই। সিনেমা সংশ্লিষ্ট বিভিন্ন সংগঠনের পক্ষ থেকেও জানানো হয় শেষ শ্রদ্ধা।

আমজাদ হোসেনকে শেষবারের মতো বিদায় জানাতে এফিডিসিতে যান তথ্য প্রতিমন্ত্রী তারানা হালিম, চিত্রনায়ক ফারুক, আলমগীর, জায়েদ খান, ইলিয়াস কাঞ্চন, রিয়াজ, ফেরদৌস, সাইমন সাদিক, চিত্রনায়িকা ববিতা, সুচন্দা, চম্পা, অভিনেতা এটিএম শামসুজ্জামান, নির্মাতা দেলোয়ার জাহান ঝন্টু, বদিউল আলম খোকন, সোহানুর রহমান সোহান, মুশফিকুর রহমান গুলজারসহ সিনেমা সংশ্লিষ্ট অনেকে।

শ্রদ্ধা নিবেদন বিকেলে তার মরদেহ নেওয়া হবে জামালপুরে তার নিজ গ্রামে। সেখানে পারিবারিক কবরস্থারে তার বাবার কবরে তাকে চিরনিদ্রায় শায়িক করা হবে।