১৭ নভেম্বর২০১৮, ৩ অগ্রহায়ণ১৪২৫
1024x90-ad-apnar

ভর্তি পরীক্ষায় প্রশ্নফাঁসরোধে কঠোর অবস্থানে চবি প্রশাসন

Wednesday, 24/10/2018 @ 4:53 pm

ভর্তি পরীক্ষায় প্রশ্নফাঁসরোধে কঠোর অবস্থানে চবি প্রশাসন

রাহাত খান, চবি প্রতিনিধি: আগামী ২৭ অক্টেবর থেকে অনুষ্ঠিত হতে যাওয়া চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) ২০১৮-১৯ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষায় প্রশ্নফাঁসরোধে কঠোর অবস্থানের কথা জানিয়েছেন চবি ভিসি ইফতেখার উদ্দিন চৌধুরী।

বুধবার দুপুরে ভিসির সম্মেলন কক্ষে ভর্তি পরীক্ষা সংক্রান্ত সার্বিক বিষয়ে সাংবাদিকদের সাথে মতবিনিময় কালে তিনি এ কথা বলেন। এসময় চার ইউনিটের সমন্বয়কসহ সংশ্লিষ্ট শিক্ষকবৃন্দ উপস্থিত ছিলেন।

চবি ভিসি ইফতেখার উদ্দিন চৌধুরী বলেন, যেহেতু বিশ্ববিদ্যালয়ের নিজস্ব ছাপাখানা থেকে ভর্তি পরীক্ষার প্রশ্নপত্র প্রিন্ট করা হয় সেহেতু প্রশ্ন ফাঁসের কোন অশংকা নেই। এছাড়া এইসব আশংকা থেকে মুক্ত হতেই সব পরীক্ষা কেন্দ্র ক্যাম্পাসের ভিতরে করা হয়েছে। যেকোন ধরনের প্রক্সি রোধ করতে এন্টি প্রক্সি এ্যাপ বাবহার করবেন পরীক্ষার প্রধান পরিদর্শক। প্রশ্নপত্র ফাঁস সংক্রান্ত কোন বিষয় যদি কারো দৃষ্টিগোচর হয় সে ক্ষেত্রে উক্ত পরীক্ষার কক্ষে শিক্ষার্থীরা প্রবেশের এক ঘন্টা আগে উপযুক্ত প্রমাণাদিসহ সংশ্লিষ্ট ইউনিট সমন্বয়কারীর নিকট লিখিত অভিযোগ করা যাবে। পরীক্ষার্থীরা একবার কেন্দ্রে ঢোকার পরে পরীক্ষা শেষ না হওয়া পর্যন্ত বের হতে পারবে না। এছাড়া যেকোন ধরণের জাল জালিয়াতি ঠেকাতে কঠোর নিরাপত্তা ব্যবস্থা করেছে প্রশাসন।

উল্লেখ্য, চবিতে স্নাতক সম্মান শ্রেণির প্রথম বর্ষের খ-ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে ২৭ অক্টোবর সকাল, ঘ-ইউনিটের ২৮ অক্টোবর, ক-ইউনিটের ২৯ অক্টোবর অনুষ্ঠিত হবে। এই ইউনিট গুলোতে প্রথম শিফটে সকাল ৯টা ৪৫ মিনিট ও দ্বিতীয় শিফটে দুপুর ২টা ১৫ মিনিটে পরীক্ষা নেওয়া হবে। গ-ইউনিটের পরীক্ষা ৩০ অক্টোবর, খ১- উপ ইউনিট ৩১ অক্টোবর সকাল ১০টায় এবং ঘ১-উপ ইউনিটের ৩১ অক্টোবর দুপুর আড়াই টায় অনুষ্ঠিত হবে। এছাড়া ভর্তি সংক্রান্ত যে কোন তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট (http://admission.cu.ac.bd) থেকে বিস্তারিত জানা যাবে।