১৮ নভেম্বর২০১৮, ৪ অগ্রহায়ণ১৪২৫
1024x90-ad-apnar

বিশ্বকাপ ফুটবলের পর্দা উঠছে আজ

Thursday, 14/06/2018 @ 4:16 pm

বিশ্বকাপ ফুটবলের পর্দা উঠছে আজ

ক্রীড়া ডেস্ক: রাশিয়া বিশ্বকাপ ফুটবলের পর্দা উঠছে আজ। মস্কোর লুজনিকি স্টেডিয়ামে একুশতম বিশ্বকাপ ফুটবলের উদ্বোধনী খেলায় স্বাগতিক রাশিয়া এবং সৌদি আরব মুুখোমুখি হবে আজ বৃহস্পতিবার। বাংলাদেশ সময় রাত ৯টায় শুরু হবে খেলা।

খেলাটি পরিচালনা করবেন আর্জেন্টিনা এবং ব্রাজিলের রেফারি ও সহকারী রেফারিরা। মেসির দেশের রেফারি নেসর পিটানাকে বাঁশি বাজাতে দেয়া হয়েছে। ৮১ হাজার দর্শক ধারণ ক্ষমতা লুজনিকি মাঠের। সারা দুুনিয়া তাকিয়ে রয়েছে মস্কোর দিকে।

বিশ্বকাপের খেলাগুলো রাশিয়ার ১১ শহরের ১২টি ভেন্যুতে অনুষ্ঠিত হবে। রাশিয়ার এই ১২টি ভেন্যুতেই ফুটবলযুদ্ধে নামবে বিশ্বের সেরা ৩২টি দেশ।

উদ্বোধনী অনুষ্ঠান আর ম্যাচকে সামনে রেখে নতুন করে সাজানো হয়েছে লুঝনিকি স্টেডিয়াম। ব্রিটিশ রক মিউজিক তারকা রবি উইলিয়ামস উদ্বোধনী অনুষ্ঠানের প্রধান আকর্ষণ। তার সঙ্গে থাকবেন রাশিয়ার জনপ্রিয় শিল্পী আইদা গারিফুলিনা। এই দুজনের পাশাপাশি মঞ্চে উঠবেন সপ্তম সুরের কিংবদন্তি স্প্যানিশ শিল্পী এবং অপেরা আইকন প্লাসিদো ডমিঙ্গো। তার পরে মঞ্চে উঠবেন আরেক জনপ্রিয় শিল্পী জুয়ান ডিয়েগো ফ্লোরেজ। উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত থাকবেন দুইবারের বিশ্বকাপজয়ী ব্রাজিলিয়ান কিংবদন্তি রোনাল্ডোও।

রবি উইলিয়ামস তার জনপ্রিয় গানের কয়েকটি গাইবেন। সারা বিশ্বের বিভিন্ন ঘরানার ক্লাসিক্যাল মিউজিককে প্রাধান্য দিবেন। একই সময়ে শহরের বিখ্যাত রেড স্কয়ারে কনসার্ট হবে। অনুষ্ঠানে প্রায় ৫০০ নৃত্যশিল্পী থাকবেন। তারা রাশিয়ান সংস্কৃতি তুলে ধরবেন। রাশিয়ায় মাঠে বসেই যারা দেখবেন বিশ্বকাপ নিঃসন্দেহে তারা ভাগ্যবান।