২৩ সেপ্টেম্বর২০১৮, ৮ আশ্বিন১৪২৫
1024x90-ad-apnar

বিনম্র শ্রদ্ধায় জাতির শ্রেষ্ঠ সন্তানদের স্মরণ

Thursday, 26/03/2015 @ 8:24 am

10616136_10203660661176615_289040356237788704_nচট্টগ্রাম অফিস: মহান স্বাধীনতা দিবসের প্রথম প্রহরে শহীদ মিনারে ফুল দিয়ে মুক্তিসংগ্রামের বীর শহীদদের প্রতি বিনম্র শ্রদ্ধা নিবেদন করেছেন চট্টগ্রামবাসী। এছাড়া দিবসটি পালনে ব্যাপক কর্মসূচি হাতে নিয়েছে বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন।  নগরীর বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানেও নানা আয়োজনে পালিত হচ্ছে স্বাধীনতা দিবস। মহান স্বাধীনতা দিবস উপলক্ষে  বিভিন্ন স্থানে মোমবাতি প্রজ্জ্বলন ও আলোর মিছিল করা হয়। এ সময় শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে শহীদ স্মৃতিস্তম্ভে পুষ্পস্তবক অর্পণ করা হয়। এ ছাড়া ২৫ মার্চকে ‘আন্তর্জাতিক গণহত্যা দিবস’ঘোষণার দাবি করেছে  বিভিন্ন সংগঠনের নেতারা।

স্বাধীনতা দিবসের প্রথম প্রহরে চট্টগ্রাম কেন্দ্রীয় শহীদ মিনারে জাতির সূর্য সন্তানদের শ্রদ্ধা জানাতে ফুল হাতে সর্বস্তরের মানুষের ঢল নামে। ফুলেল শ্রদ্ধায় ভরে যায় শহীদ মিনারের বেদী। আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর কঠোর নিরাপত্তায় বুধবার দিবাগত রাত ১২টা ১ মিনিটে শহীদ মিনারে শেয়র এম মনজুর আলম পুষ্পার্ঘ্য অর্পণের মধ্য দিয়ে শুরু হয় শ্রদ্ধা নিবেদন।  এর আগে স্বাধীনতা দিবসের প্রথম প্রহরে বৃহস্পতিবার রাত ১২ টা ১ মিনিটে শহীদ মিনারে গার্ড অব অনার প্রদান করে পুলিশের একটি চৌকস দল।

এরপর নগর আওয়ামী লীগের  সভাপতি এবিএম মহিউদ্দিন চৌধুরী ও সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দিনের নেতৃত্বে মহানগর আওয়ামী লীগ, চট্টগ্রামের বিভাগীয় কমিশনার মো.আবদুল্লাহ, জাতীয় পার্টির সংসদ সদস্য মাহজাবিন মোরশেদ, পুলিশের চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি শফিকুল ইসলাম, সিএমপি কমিশনার আব্দুল জলিল মণ্ডল, জেলা প্রশাসক মেজবাহ উদ্দিন আহমেদ, পুলিশ সুপার একেএম হাফিজ আক্তার, সিডিএ চেয়ারম্যান আবদুচ ছালাম ও চট্টগ্রাম জেলা পরিষদের প্রশাসক এম এ সালাম শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করেন।

21-2রাজনৈতিক সংগঠনের মধ্যে আওয়ামী লীগ,বিএনপি, নগর যুবলীগ, নগর ছাত্রলীগ, শ্রমিক লীগ, ট্রেড ইউনিয়ন কেন্দ্রসহ বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে পুষ্পস্তবক অর্পণ করা হয়। এছাড়া চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতিসহ সরকারি-বেসরকারি বিভিন্ন সংস্থা ও প্রতিষ্ঠানের পক্ষে পুষ্পস্তবক অর্পণ করা হয়।

স্বাধীনতা দিবস উপলক্ষে শহীদ মিনার ও পুরো নগরীতে কঠোর নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করেছে নগর পুলিশ। জোরদার করা রয়েছে র‌্যাব-পুলিশের টহল। স্বাধীনতা দিবস উপলক্ষে চট্টগ্রাম কেন্দ্রীয় শহীদ মিনার সংলগ্ন মুসলিম হল প্রাঙ্গনে শুরু হযেছে তিনব্যাপী স্বাধীনতার বই মেলা। এদিকে দক্ষিণ জেলা আওয়ামী লীগের উদ্যোগে লালদীঘি ময়দানে এবং ডিসি হিলেও চলছে স্বাধীনতা উৎসব।