১৭ নভেম্বর২০১৮, ৩ অগ্রহায়ণ১৪২৫
1024x90-ad-apnar

বিএনপি নেতা আমির খসরু কারাগারে

Sunday, 21/10/2018 @ 4:45 pm

বিএনপি নেতা আমির খসরু কারাগারে

চট্টগ্রাম অফিস: তথ্য প্রযুক্তি আইনে দায়ের হওয়া মামলায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য ও প্রাক্তন মন্ত্রী আমির খসরু মাহমুদ চৌধুরীকে কারাগারে পাঠিয়েছে আদালত।

রোববার দুপুরে আদালতে হাজির হয়ে জামিনের আবেদন করলে আদালত জামিন নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

মহানগর পাবলিক প্রসিকিউটর অ্যাডভোকেট ফখরুদ্দীন চৌধুরী বিষয়টি নিশ্চিত করেছেন।

আদালত সূত্রে জানা যায়, নিরাপদ সড়কের দাবিতে শিক্ষার্থীদের আন্দোলনে উস্কানির অভিযোগে তথ্য প্রযুক্তি আইনে দায়ের করা মামলায় বিএনপি নেতা আমির খসরু ০৭ অক্টোবর পর্যন্ত উচ্চ আদালতের জামিনে ছিলেন। ওইদিন আদালতে আত্মসমর্পণ করে আমির খসরু ফের জামিনের আবেদন করলে আদালত ২১ অক্টোবর দিন ধার্য করেন। আজ রোববার স্থায়ী জামিন আবেদনের শুনানিতে রাষ্ট্রপক্ষ বিরোধিতা করলে আদালত শুনানি শেষে তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

গত ৪ আগস্ট নিরাপদ সড়কের দাবিতে শিক্ষার্থীদের আন্দোলনকে কেন্দ্র নাশকতায় উসকানি ও রাষ্ট্রের বিরুদ্ধে ষড়যন্ত্রের অভিযোগে কোতোয়ালী থানায় আমির খসরুর বিরুদ্ধে তথ্যপ্রযুক্তি আইনে মামলা দায়ের করেন নগর ছাত্রলীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক জাকারিয়া দস্তগীর। তথ্যপ্রযুক্তি আইনের ৫৭(২) ধারা ও বিশেষ ক্ষমতা আইনের ১৫/৩ ধারায় মামলা হয়।

সামাজিক যোগাযোগমাধ্যমে আমির খসরু মাহমুদ চৌধুরীর একটি অডিও কথোপকথন ফাঁস হয়। এ অডিওতে নিরাপদ সড়কের দাবিতে চলমান ছাত্র আন্দোলনের সুযোগ নিয়ে রাষ্ট্রের বিরুদ্ধে ষড়যন্ত্র করার কথা উল্লেখ করা হয়।