১৭ ডিসেম্বর২০১৭, ৩ পৌষ১৪২৪
1024x90-ad-apnar

বাজারে এইটিসির নতুন ফোন

Sunday, 12/02/2017 @ 5:03 pm

বাজারে এইটিসির নতুন ফোন

বাজারে এইটিসির নতুন ফোন

প্রযুক্তি ডেস্ক: তাইওয়ানের প্রযুক্তি পণ্য নির্মাতা প্রতিষ্ঠান এইচটিসি ভারতের বাজারে ছেড়েছে নতুন মডেলের একটি ফোন। ফোনটির মডেল ইভো ১০।

ফোনটিতে আছে ৫.৫ ইঞ্চির কোয়াড এইচডি ডিসপ্লে। ডিসপ্লের রেজুলেশন ১৪৪০ x ২৫৬০ পিক্সেল। ডিসপ্লের সুরক্ষার জন্য আছে কর্নিং গরিলা গ্লাস ৫ প্রটেকশন। ফোনটিতে ৩.৫ মিলিমিটার অডিও জ্যাক রয়েছে। এছাড়াও এতে বুমবুম অ্যাডাপ্টিভ অডিও টেকনোলজি ব্যবহৃত হয়েছে।

ফোনটিতে ব্যাকআপের জন্য ৩২০০ মিলিঅ্যাম্পিয়ার আওয়ারের ব্যাটারি রয়েছে। এছাড়া ফোনটিতে অক্টাকোর কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮১০ প্রসেসর ব্যবহৃত হয়েছে। এতে ৩ জিবি র‌্যাম রয়েছে। বিল্টইন মেমোরি আছে ৩২ জিবি। মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে ফোনের মেমোরি বাড়ানোর সুযোগ আছে।

এইচটিসির এই ফোনটি অ্যানড্রয়েড ৭.০ নুগাট অপারেটিং সিস্টেম চালিত। সঙ্গে আছে এইচটিসির নিজস্ব ইউজার ইন্টারফেস ইউআই লেয়ার।

ফোনটির রিয়ার ক্যামেরা ১৬ মেগাপিক্সেলের। এই ক্যামেরায় ফেস ডিটেকশন অটোফোকাস প্রযুক্তি ব্যবহৃত হয়েছে।রিয়ারে এলইডি ফ্লাশগান আছে। ফ্রন্ট ক্যামেরা ৮ মেগাপিক্সেলের।

ফিঙ্গারপ্রিন্ট সেন্সর সম্বলিত এই ফোনটি আইপি৫৭ রেটিং প্রাপ্ত। ফলে ফোনটি পানি ও ধুলোবালি প্রতিরোধী। এছাড়া নেটওয়ার্ক কানেকটিভিটি হিসেবে এতে আছে ফোরজি, এলটিই, থ্রিজি, ওয়াইফাই, ব্লুটুথ, জিপিএস, এনএফসি এবং ইউএসবি টাইপ সি কানেকটিভিটি।

গান মেটাল এবং গ্লাসিয়ার সিলভার এই দুইটি রঙে ফোনটি পাওয়া যাবে। ফ্লাগশিপ ঘরানার এই ফোনটি ভারতে বিক্রি হচ্ছে ৪৮ হাজার ৯৯০ রুপিতে।