২৬ মার্চ২০১৯, ১২ চৈত্র১৪২৫
1024x90-ad-apnar

বনানী কবরস্থানে চিরনিদ্রায় শায়িত সৈয়দ আশরাফ

Sunday, 06/01/2019 @ 5:25 pm

বনানী কবরস্থানে চিরনিদ্রায় শায়িত সৈয়দ আশরাফ

নিউজ ডেস্ক: বনানী কবরস্থানে চিরনিদ্রায় শায়িত হলেন আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক ও জনপ্রশাসনমন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলাম।

রোববার বিকেল সাড়ে ৪টায় রাজধানীর বনানী কবরস্থানে তাকে চিরনিদ্রায় সমাহিত করা হয়।

এর আগে সকাল সাড়ে ১০টায় সংসদ ভবনের দক্ষিণ প্লাজায় সৈয়দ আশরাফের প্রথম জানাজা সম্পন্ন হয়। সেখানে তাকে ‘গার্ড অব অনার’ প্রদান করা হয়। এরপর তার মরদেহের প্রতি শেষ শ্রদ্ধা জানান রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

জানাজা শেষে হেলিকপ্টারে করে তার মরদেহ নেওয়া হয় তার গ্রামের বাড়ি কিশোরগঞ্জে। সেখানে দুপুর সাড়ে ১২টায় শোলাকিয়া ঈদগাহ মাঠে দ্বিতীয় জানাজা ও দুপুর ২টায় ময়মনসিংহের আঞ্জুমান ঈদগাঁ মাঠে তৃতীয় জানাজা শেষে বর্ষীয়ান এ রাজনীতিবিদের মরদেহ ঢাকায় এনে বাদ আসরের পর বনানী কবরস্থানে দাফন করা হয়।

তার নামাজে জানাজায় অংশ নেন মন্ত্রিসভার সদস্যসহ সরকারের উচ্চ পর্যায়ের ব্যক্তি, বিভিন্ন রাজনৈতিক দলের শীর্ষ নেতা ও সমাজের নানা শ্রেণি-পেশার মানুষ।

গত বৃহস্পতিবার (৩ জানুয়ারি) সৈয়দ আশরাফুল ইসলাম ব্যাংককের একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। কয়েক মাস ধরে ফুসফুসের ক্যানসারে আক্রান্ত হয়ে চিকিৎসা নিচ্ছিলেন তিনি। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬৮ বছর। গতকাল শনিবার (৫ জানুয়ারি) তার মরদেহ দেশে আনা হয়।