১৯ সেপ্টেম্বর২০১৮, ৪ আশ্বিন১৪২৫
1024x90-ad-apnar

ফাঁকা হচ্ছে ব্যস্ত নগরী

Saturday, 24/06/2017 @ 10:17 am

নিজস্ব প্রতিবেদক : স্বজনদের সঙ্গে ঈদ করতে রাজধানী ছেড়ে গ্রামে ছুটছে মানুষ। চাঁদ দেখা সাপেক্ষে আগামী সোম অথবা মঙ্গলবার উদযাপিত হবে পবিত্র ঈদুল ফিতর। বৃহস্পতিবার অফিস ছুটির পর থেকেই নাড়ীর টানে ব্যস্ততম নগরী ছাড়ার ঢল নামে। শুক্রবার তা গতি পায় আরও বেশি। ভিড় আর ভোগান্তি এড়াতে এর আগে দু’তিন দিনে কেউ কেউ পরিবারের সদস্যদের পাঠিয়ে দিয়েছেন গ্রামে।

সংশ্লিষ্টরা বলছেন, গত দুদিনেই প্রায় ২০ লাখ লোক রাজধানী ছেড়েছেন। যারা যেতে পারেননি তাদের কয়েক লাখ আজ ছুটবেন গ্রামের পথে। এ কারণে শুক্রবারই অনেকটা ফাঁকা হয়ে গেছে রাজধানী। আজকালের মধ্যেই আরও কমে যাবে জনমানুষের ভার। শুক্রবার রাজধানীর সড়কগুলোতে ছিল না তেমন চিরচেনা যানজট। আজকালের মধ্যে রাস্তা ফাঁকা হয়ে যাবে আরও।

সরকারি ছুটির তালিকা অনুযায়ী ঈদের আগে আর কোনো সরকারি অফিস নেই। সে হিসেবে বৃহস্পতিবারই ছিল ঈদের আগে শেষ কর্মদিবস।

নানা বিড়ম্বনা ও ভোগান্তি উপেক্ষা করে ওইদিন থেকেই ঢাকাবাসী ঘরমুখো ছুটেছেন, এখনও ছুটছেন। শুক্রবার রাজধানীর কমলাপুর ও ঢাকা বিমানবন্দর রেলওয়ে স্টেশন, গাবতলী, সায়েদাবাদ ও মহাখালী বাসস্ট্যান্ড এবং সদরঘাট লঞ্চ টার্মিনাল ঘুরে দেখা গেছে, এসব স্থানে শুধু মানুষ আর মানুষ। অপেক্ষা শেষে নির্ধারিত ট্রেন বা লঞ্চ আসতেই তাতে ওঠার জন্য হুমড়ি খেয়ে পড়ছেন তারা।