২০ মার্চ২০১৯, ৬ চৈত্র১৪২৫
1024x90-ad-apnar

নেপালে হেলিকপ্টার বিধ্বস্ত হয়ে পর্যটনমন্ত্রীসহ নিহত ৭

Wednesday, 27/02/2019 @ 4:28 pm

নেপালে হেলিকপ্টার বিধ্বস্ত হয়ে পর্যটনমন্ত্রীসহ নিহত ৭

আন্তর্জাতিক ডেস্ক: নেপালে তাপেলজাং জেলায় যাত্রীবাহী একটি হেলিকপ্টার বিধ্বস্ত হয়ে দেশটির সংস্কৃতি, পর্যটন ও বেসামরিক বিমান চলাচল মন্ত্রী রবীন্দ্র অধিকারীসহ ৭ যাত্রী নিহত হয়েছেন।

বুধবার বিকালে নেপালের তাপলেজুং জেলার পাথিভারার কাছে হেলিকপ্টারটি বিধ্বস্ত হয় বলে নেপালের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের বরাতে জানিয়েছে কাঠমান্ডু পোস্ট।

নিহত অন্যান্যদের মধ্যে হেলিকপ্টারটির দেশটির পর্যটন উদ্যোক্তা অং শিরিং শেরপা, নিরাপত্তা কর্মকর্তা অর্জুন ঘিমার, দেশটির প্রধানমন্ত্রীর ঘনিষ্ঠ সহযোগী যুবরাজ দাহল, কানের উপ-মহাপরিচালক বীরেন্দ্র শ্রেষ্ঠ ও প্রকৌশলী ধ্রুব দাস বোচিভায়ারয়েছেন বলে জানা গেছে।

কাঠমান্ডুভিত্তিক দেশটির বেসরকারি বিমান পরিবহন সংস্থা এয়ার ডায়ন্যাস্টির এক কর্মকর্তা এ তথ্য নিশ্চিত করে বলেন, সংস্কৃতি, পর্যটন ও বেসামরিক বিমান চলাচল রবীন্দ্র অধিকারীসহ হেলিকপ্টারে থাকা ৭ যাত্রীই মারা গেছেন।

স্থানীয়দের বরাত দিয়ে তাপেলজাং জেলার প্রধান কর্মকর্তা অনুজ ভান্ডারি বলেছেন, তারা প্রচণ্ড বিস্ফোরণের শব্দ শুনতে পেয়েছেন। পরে তারা ঘটনাস্থল থেকে আগুন ও ধোঁয়া উড়তে দেখেছেন। দেশটির উদ্ধারকারী কর্মকর্তারা হেলিকপ্টার বিধ্বস্তের স্থানে যাচ্ছেন।