নির্বাচনে বিএনপির অনেকেই স্বতন্ত্র প্রার্থী হিসেবে অংশ নেবেন: কাদের

নির্বাচনে বিএনপির অনেকেই স্বতন্ত্র প্রার্থী হিসেবে অংশ নেবেন: কাদের

নির্বাচনে বিএনপির অনেকেই স্বতন্ত্র প্রার্থী হিসেবে অংশ নেবেন: কাদের

নিউজ ডেস্ক: আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে বিএনপির অনেকেই স্বতন্ত্র প্রার্থী হিসেবে অংশ নেবেন বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

শনিবার দুপুরে ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে এ মন্তব্য করেন তিনি।

ওবায়দুল কাদের বলেন, ‘বিএনপির অনেকেই স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচনে অংশ নেবেন বলে রাষ্ট্রীয়ভাবে খবর পেয়েছি।’

তিনি বলেন, বিরোধীদল শক্তিশালী হলে গণতন্ত্রের জন্য ভালো। বিএনপি দুর্বল হোক, সেটা আমরা চাই না। কিন্তু তারা নিজেদের নেতিবাচক রাজনীতির জন্য দুর্বল হলে আমাদের কিছু করার নেই।’

সেতুমন্ত্রী বলেন, ‘নির্বাচনে ভাইস চেয়ারম্যান পদ উন্মুক্ত রাখা হয়েছে। ফলে আগ্রহী সব প্রার্থীরাই এ পদে অংশ নিতে পারবেন। বিএনপি যেহেতু নির্বাচনে আসছে না, সে কারণে নির্বাচনটা একটু জমজমাট হোক। প্রতিযোগিতা করে প্রার্থীরা নির্বাচিত হয়ে আসুক।’

উপজেলা পরিষদ নির্বাচনের প্রথম দফায় আওয়ামী লীগ মনোনীত চেয়ারম্যান পদে ৮৭ প্রার্থীর তালিকা প্রকাশের বিষয়ে তিনি বলেন, এটি তালিকা প্রকাশের প্রথম ধাপ। আওয়ামী লীগের ১৯ সদস্যের মনোনয়ন বোর্ড এ তালিকা চূড়ান্ত করেছে।

স্থানীয় সরকার নির্বাচনে অংশগ্রহণের বিষয়ে নানা অভিযোগ প্রসঙ্গে জানতে চাইলে ওবায়দুল কাদের বলেন, ‘সেটা দলের অভ্যন্তরীণ ব্যাপার। সব বিবেচনা করেই মনোনয়ন বোর্ড প্রার্থী মনোনয়ন দিয়েছে। সার্বিক শৃঙ্খলা ও সাংগঠনিক অবস্থা বিশ্লেষণ করেই এ সিদ্ধান্ত নেয়াা হয়েছে।

আগামী ১০ মার্চ ৮৭ উপজেলায় ভোটগ্রহণের মধ্য দিয়ে পাঁচ ধাপে সম্পন্ন হবে উপজেলা পরিষদ নির্বাচন।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ, সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী, আবু সাঈদ আল মাহমুদ স্বপন প্রমুখ।