২০ মার্চ২০১৯, ৬ চৈত্র১৪২৫
1024x90-ad-apnar

নগরীতে প্রতারক চক্রের ৫ সদস্য গ্রেফতার

Saturday, 09/03/2019 @ 4:40 pm

নগরীতে প্রতারক চক্রের ৫ সদস্য গ্রেফতার

চট্টগ্রাম অফিস: নগরীর বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে প্রতারক চক্রের ৫ সদস্যকে গ্রেফতার করেছে পুলিশ।

শুক্রবার দিবাগত রাতে নগরীর পাঁচলাইশ, হালিশহর ও বায়েজিদ বোস্তামি থানাধীন এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃতরা হল- ফাতেমা ইয়াছমিন নিশি (২৮), বিথিত মাহমুদ মোস্তাফা সিফা (২৩), দিদারুল ইসলাম প্রকাশ দিদার (৩৫), আনোয়ার হোসেন আনু (৪৪) ও রাকিব আল ইমরান (২৬)। তাদের বাড়ি চট্টগ্রাম, ফেনী, নোয়াখালী ও কক্সবাজারের বিভিন্ন এলাকায়।

শনিবার দুপুরে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তাদের গ্রেফতারের বিষয়টি জানান চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের (সিএমপি) উপ-কমিশনার (দক্ষিণ) এসএম মেহেদী হাসান।

এসএম মেহেদী হাসান জানান, ‘নগরে দীর্ঘদিন ধরে কয়েকটি চক্র নারীদের ব্যবহার করে ফাঁদ পেতে মানুষের কাছ থেকে টাকা হাতিয়ে নিচ্ছিল। এমন একটি চক্রের পাঁচ সদস্যকে গ্রেফতার করা হয়েছে। তাদের কৌশল ছিল নারীদের দিয়ে শহরের বিভিন্ন এলাকার ব্যবসায়ী ও বিত্তশালী লোকদের প্রথমে প্রেমের ফাঁদে ফেলা এবং পরে বাসায় ডেকে এনে অশ্লীল ছবি ও ভিডিও ফুটেজ ধারণ করে মোটা অংকের টাকা হাতিয়ে নেয়া। ওই চক্রের ফাঁদে পা দিয়ে অন্তত ৪০ থেকে ৫০ জন ব্যক্তি লাখ লাখ টাকা হারিয়েছেন।’

কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহম্মদ মহসীন জানান, শুক্রবার মো. ইমরান নামের এক ব্যবসায়ী থানায় এসে অভিযোগ করেন- ২ মার্চ রাতে কাজীর দেউড়ি মোড় থেকে পুলিশ পরিচয়ে সিএনজি অটোরিকশা থামিয়ে তাকে তুলে নিয়ে যাওয়া হয়। চোখ বেধে অস্ত্রের মুখে জিম্মি করে পাঁচলাইশ থানাধীন চশমা হিল এলাকার একটি বাসায় নেয়া হয় তাকে। পরে সেখানে দুই নারীর সাথে জোর করে আপত্তিকর অবস্থায় ছবি তোলা হয়। এসব ছবি গণমাধ্যমে প্রকাশ করবে এবং প্রাণে মেরে ফেলবে এমন ভয় দেখিয়ে ২ লাখ টাকা দাবি করা হয়। বিকাশে ৫০ হাজার ৫০০ টাকা দিয়ে ৩ মার্চ বিকেল ৫টার দিকে ছাড়া পান ইমরান।’

ওসি মো. মহসীন আরও জানান, এ চক্রের দলনেতা দিদারুল ইসলাম প্রকাশ দিদারসহ অন্য সদস্যের বিরুদ্ধে নগরের বিভিন্ন থানায় একাধিক মামলা রয়েছে বলে জানান ।