১৭ ডিসেম্বর২০১৭, ৩ পৌষ১৪২৪
1024x90-ad-apnar

দেশে ফিরেছেন প্রধানমন্ত্রী

Saturday, 07/10/2017 @ 4:42 pm

দেশে ফিরেছেন প্রধানমন্ত্রী

নিউজ ডেস্ক: যুক্তরাষ্ট্র ও যুক্তরাজ্যে তিন সপ্তাহের সফর শেষে শনিবার সকালে দেশে ফিরেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আজ সকাল ৯টা ২৫ মিনিটে প্রধানমন্ত্রী ও তার সফরসঙ্গীদের বহনকারী বিমানটি হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে।

বিমানবন্দরে সরকারের উচ্চপদস্থ মন্ত্রী, আওয়ামী লীগের নেতা এবং বিশিষ্ট ব্যক্তিরা প্রধানমন্ত্রীকে ফুল দিয়ে অভ্যর্থনা জানান। এরপর কিছু আনুষ্ঠানিকতা শেষে সরকারি বাসভবন গণভবনে যাবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বিশ্ব দরবারে ‘মাদার অব হিউম্যানিটি’ খ্যাত প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে গণসংবর্ধনা দিতে রাজধানীর বিমানবন্দর সড়কে অবস্থান নিয়েছে লাখো মানুষ। প্রধানমন্ত্রীকে সংবর্ধনা জানাতে বিমানবন্দর থেকে গণভবন পর্যন্ত পথে দলীয় নেতা-কর্মীরা জাতীয় পতাকা, ফুল, ব্যানার-ফেস্টুন নিয়ে অবস্থান নিয়েছে। তারা স্লোগানে স্লোগানে মুখর করে তুলেছে রাজপথ।

যুক্তরাষ্ট্রে ১৬ দিনের সরকারি সফর শেষে শেখ হাসিনা দেশের পথে সোমবার লন্ডনের উদ্দেশে ওয়াশিংটন ত্যাগ করেন। শেখ হাসিনা জাতিসংঘ সাধারণ পরিষদের ৭২তম অধিবেশনে যোগ দিতে ১৭ সেপ্টেম্বর নিউইয়র্ক পৌঁছেন। সাধারণ পরিষদের অধিবেশন যোগদান শেষে ২২ সেপ্টেম্বর তিনি নিউইয়র্ক থেকে যুক্তরাষ্ট্রের রাজধানী ওয়াশিংটন সফরে যান। ওয়াশিংটনে এক সপ্তাহ অবস্থানের পর ২ অক্টোবর লন্ডন হয়ে তার দেশে ফেরার কথা ছিল। কিন্তু ২৫ সেপ্টেম্বর ওয়াশিংটনে প্রধানমন্ত্রীর গলব্লাডারে অস্ত্রোপচারের কারণে তার দেশে ফেরা বিলম্ব হয়।