২৬ মার্চ২০১৯, ১২ চৈত্র১৪২৫
1024x90-ad-apnar

দেশের গণতন্ত্র আজ অবরুদ্ধ : আমীর খসরু মাহমুদ চৌধুরী

Monday, 15/12/2014 @ 5:21 pm

DSC_0068চট্টগ্রাম অফিস: বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা ও চট্টগ্রাম মহানগর বিএনপির সভাপতি আমীর খসরু মাহমুদ চৌধুরী বলেছেন-স্বাধীনতার এতো বছর পরও দেশ আজ প্রকৃত স্বাধীনতা হতে বঞ্চিত। দেশের গণতন্ত্র অবরুদ্ধ। রাষ্ট্রীয় সন্ত্রাসের মাধ্যমে জোর করে অবৈধ সরকার দেশে একদলীয় শাসন কায়েম করেছে। ভিন্ন পথ, ভিন্ন মত প্রকাশের স্বাধীনতাকে হরণ করা হয়েছে। দেশের সমস্ত প্রতিষ্ঠানকে দলীয়করণের মাধ্যমে দেশে দীর্ঘমেয়াদী একদলীয় শাসন কায়েম করার ষড়যন্ত্র করা হচ্ছে। আওয়ামী লীগ যতবারই ক্ষমতায় এসেছে গণতন্ত্রকে হত্যা করেছে। আজকে আমাদের শপথ নিতে হবে, বিজয় দিবসের চেতনায় উজ্জীবিত হয়ে কঠোর আন্দোলনের মাধ্যমে দেশে প্রকৃত স্বাধীনতা ফিরিয়ে আনার, গণতন্ত্রকে মুক্ত করার।

তিনি সোমবার সন্ধ্যায় মহান বিজয় দিবস উপলক্ষ্যে নাসিমন ভবনস্থ দলীয় কার্যালয়ের সামনে জাতীয়তাবাদী মুক্তিযোদ্ধা দল চট্টগ্রাম মহানগরের উদ্যোগে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত বক্তব্য রাখেন।
প্রধান বক্তার বক্তব্যে মহানগর বিএনপি’র সাধারণ সম্পাদক ডা: শাহাদাত হোসেন বলেন – বিজয়ের প্রকৃত স্বাদ পেতে হলে সকলকে ঐক্যবদ্ধভাবে আন্দোলনের মাধ্যমে এই অনির্বাচিত সরকারের পতন ঘটাতে হবে। তাদের হাত থেকে দেশের জনগণ মুক্তি চায়।
বিশেষ অতিথির বক্তব্যে মহানগর বিএনপি’র সহ-সভাপতি আবু সুফিয়ান বলেন – দেশের জনগণকে দু:সহ এই অবস্থা থেকে মুক্তি দিতে বিজয়ের এই দিনে শপথ নিতে হবে কঠোর আন্দোলনের মাধ্যমে এই বাকশাল সরকারের পতন ঘটানোর।
জাতীয়তাবাদী মুক্তিযোদ্ধা দল চট্টগ্রাম মহানগরীর সভাপতি গিয়াস উদ্দিন মৃধার সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক সানোয়ার আলী সানুর পরিচালনায় আলোচনা সভায় আরো বক্তব্য রাখেন – মুক্তিযোদ্ধা আব্দুল মতিন, মুক্তিযোদ্ধা মোহাম্মদ কামাল, মুক্তিযোদ্ধা ফয়জুল ইসলাম, মুক্তিযোদ্ধা মোহাম্মদ সরওয়ার ও মুক্তিযোদ্ধা আব্দুল হালিমসহ প্রমুখ। এছাড়াও ১১থানা, ৪১টি ওয়ার্ড ও মহানগরীর বিএনপি’র অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।