১৭ ডিসেম্বর২০১৮, ৩ পৌষ১৪২৫
1024x90-ad-apnar

টুঙ্গিপাড়ায় চট্টগ্রামের মেজবান আজ

Saturday, 15/08/2015 @ 4:48 am

 টুঙ্গিপাড়ায় চট্টগ্রামের মেজবান আজ

গোপালগঞ্জ প্রতিনিধি:= বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪০তম শাহাদাৎবার্ষিকী উপলক্ষে টুঙ্গিপাড়ায় চট্টগ্রামের ঐতিহ্যবাহী মেজবান অনুষ্ঠিত হবে আজ শনিবার।

 মেজবানের আয়োজক চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সভাপতি ও সাবেক মেয়র এবিএম মহিউদ্দিন চৌধুরী শুক্রবার টুঙ্গীপাড়া পৌঁছে মেজবানের যাবতীয় কাজ তদারকি করছেন।মেজবানে সহযোগিতা করার জন্য তার সঙ্গে মহানগর আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগের চার শতাধিক নেতাকর্মীও টুঙ্গিপাড়া এসেছেন।

জানাযায়  শুক্রবার রাত ৮টা থেকে মেজবানের রান্নার কাজ শুরু হবে। গরু, মুরগি, চাল, মসলাসহ মেজবানের যাবতীয় উপাদান টুঙ্গিপাড়া এসে পৌঁছেছে। কলেজ ও স্কুল মাঠে তাবু টাঙিয়ে একাধিক প্যান্ডেল নির্মাণ করা হয়েছে। আগত মেজবানদের বসার জন্য চেয়ার-টেবিল বসানো হয়েছে। আজ শনিবার সকাল ১১টা থেকে টুঙ্গিপাড়া উপজেলার শেখ মুজিবুর রহমান সরকারি ডিগ্রি কলেজ মাঠে মুসলিম ও বালাডাঙ্গা স্কুল মাঠে হিন্দু সম্প্রদায়ের লোকদের খাওয়ানো হবে। এ মেজবানে ৪২ হাজার মানুষের খাওয়ার ব্যবস্থা করা হয়েছে।এখানে মুসলিমদের জন্য গরুর মাংস, ছোলার ডাল, গরুর পায়ার ঝোল ও সাদা ভাত আর হিন্দু সম্প্রদায়ের জন্য মুরগির মাংস, ডাল, ডিম ও সাদা ভাতের ব্যবস্থা করা হয়েছে। মেজবানে ২৬টি গরু, ১৩৫০ মুরগি ও ৯৫ মণ চাল রান্না করা হবে।

এরই মধ্যে শুক্রবার বিভিন্ন স্থান থেকে আসা নিরাপত্তা বাহিনীর সদস্যসহ ৪ হাজার মানুষকে খাওয়ানো হয়েছে। শনিবার বাকি ৩৮ হাজার মানুষকে মেজবান খাওয়ানো হবে।

এ মেজবানে রান্না করার জন্য চট্টগ্রামের বিখ্যাত বাবুর্চি আলহাজ মোহাম্মদ হোসেনের নেতৃত্বে চট্টগ্রাম থেকে ১০০ সদস্যের বাবুর্চিদল ও আগত মেজবানদের খাওয়ার জন্য ৮০ সদস্যের বয়-বেয়ারার দল এখন টুঙ্গিপাড়ায়। ডেকোরেটরসহ মেজবানের যাবতীয় জিনিসপত্র চট্টগ্রাম থেকে আনা হয়েছে।