১৮ সেপ্টেম্বর২০১৮, ৩ আশ্বিন১৪২৫
1024x90-ad-apnar

চট্টগ্রামে নব্য জেএমবির ২ সদস্য আটক

Tuesday, 02/01/2018 @ 3:42 pm

চট্টগ্রামে নব্য জেএমবির ২ সদস্য আটক

চট্টগ্রাম অফিস: চট্টগ্রাম নগরীর সদরঘাট থানাধীন পূর্ব মাদারবাড়ি এলাকায় অভিযান চালিয়ে নব্য জেএমবির দুই সদস্যকে গ্রেফতার করেছে পুলিশের কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিটের (সিটিটিসি) সদস্যরা।

সোমবার রাত সাড়ে ১১টার দিকে পূর্ব মাদারবাড়ি এলাকার বালুর মাঠের সামনে ১২৬ নম্বর বাড়ির পাঁচতলা থেকে তাদের গ্রেফতার করা হয়েছে। এসময় সেখান থেকে নব্য জেমবির দুই সদস্যকে বিস্ফোরক এবং বিভিন্ন সরঞ্জামসহ আটক করা হয়েছে।

নগর গোয়েন্দা পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার (পশ্চিম) এ এ এম হুমায়ুন কবির এবং অতিরিক্ত উপ-কমিশনার (সিটিটিসি) পলাশ কান্তি নাথের যৌথ নেতৃত্বে এ অভিযান চালানো হয়।

আটক দু’জন হল- আশফাকুর রহমান ওরফে রাসেল ওরফে আবু জাহির আল বাঙালি ওরফে তেলেবিতিতুশ (২২) এবং রাকিবুল হাসান ওরফে জনি ওরফে সালাহউদ্দিন ওরফে আবু তাইফি আল বাঙালি (১৯)।

এদের মধ্যে আশফাকুরের বাড়ি ময়মনসিংহ আর রাকিবুলের বাড়ি কুমিল্লার মুরাদনগরে। তারা দু’জনই এইচএসসি পাস।

এডিসি পলাশ কান্তি নাথ বলেন, প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা নব্য জেএমবির সদস্য বলে স্বীকার করেছেন। পুলিশসহ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর স্থাপনায় হামলার টার্গেট নিয়ে তারা চট্টগ্রামে আসেন। সদরঘাট থানায় হামলার টার্গেট নিয়ে তারা মাদারবাড়িতে আস্তানা গড়ে তুলেছিলেন। তবে আমরা হামলার এই পরিকল্পনা ভণ্ডুল করতে পেরেছি।

এডিসি এ এ এম হুমায়ুন কবির বলেন, অভিযানের শুরুতেই আমরা দু’জনকে ধরতে সক্ষম হয়েছি। কথিত নব্য জেএমবি নেতা ডন তাদের দু’জনকে চট্টগ্রামে পাঠিয়েছেন। তারা কাছের সদরঘাট থানাকে টার্গেট হিসেবে গ্রহণ করেছে।

তিনি জানান, গ্রেপ্তারকালে ওই আস্তানায় সদরঘাট থানায় হামলার পরিকল্পনা-সম্বলিত টার্গেট ওয়ান লেখা একটি মানচিত্র পাওয়া গেছে। এছাড়া ৮টি হ্যান্ড গ্রেনেড, ২টি বোমা, ২টি সুইসাইডাল ভেস্ট, একটি মোবাইল ও একটি ট্যাবও পাওয়া গেছে।

বাংলা ক্যালেন্ডার