১৮ জুন২০১৮, ৪ আষাঢ়১৪২৫
1024x90-ad-apnar

চট্টগ্রামে জমজমাট উন্নয়ন মেলা শুরু

Thursday, 11/01/2018 @ 3:53 pm

চট্টগ্রামে জমজমাট উন্নয়ন মেলা শুরু

চট্টগ্রাম অফিস: চট্টগ্রামে উৎসবমুখর পরিবেশে এবং বর্ণিল আয়োজনে উন্নয়ন মেলা শুরু হয়েছে।

বৃহস্পতিবার সকালে চট্টগ্রাম সার্কিট হাউস থেকে শোভাযাত্রার মাধ্যমে শুরু হয় তিন দিনের উন্নয়ন মেলার আনুষ্ঠানিকতা। মেলার উদ্বোধন করা হয় এমএ আজিজের সিজেকেএস জিমনেশিয়াম মাঠে।

উন্নয়ন মেলায় সরকারের বিভিন্ন প্রতিষ্ঠানের স্টলে বর্তমান সরকারের উন্নয়ন কার্যক্রম, চলমান উন্নয়ন ও অগ্রগতি ও সাফল্য জনগণের সামনে উপস্থাপন করা হচ্ছে।

টেলিকনফারেন্সের মাধ্যমে দেশব্যাপী উন্নয়ন মেলার উদ্বোধন ঘোষণা করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জেলা প্রশাসক মো. জিল্লুর রহমান চৌধুরী। উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন রাষ্ট্রপতির কার্যালয়ের সচিব সম্পদ বড়ুয়া।

তিনি সাংবাদিকদের বলেন, উন্নয়ন মেলার উদ্বোধনকালে প্রধানমন্ত্রী পাঁচ জেলার বিভিন্ন শ্রেণি-পেশার মানুষের সঙ্গে কথা বলেছেন। তাদের সমস্যা শুনেছেন। সমাধানের দিকনির্দেশনা দিয়েছেন।

বিশেষ অতিথি ছিলেন চট্টগ্রামের বিভাগীয় কমিশনার মো. আবদুল মান্নান। তিনি বলেন, দেশের কোন সেক্টরে কতটুকু উন্নয়ন হয়েছে তা স্টলগুলোতে প্রদর্শিত হচ্ছে। প্রতিটি স্টলে জনসাধারণের প্রশ্নের জবাব দেওয়ার জন্য যোগ্য কর্মকর্তাদের রাখা হয়েছে। এসব স্টলের মাধ্যমে দেশের কাঙ্ক্ষিত উন্নয়নে কোনো খাতে গ্যাপ থাকলে তা উঠে আসবে। চিহ্নিত করা যাবে নানা সমস্যা। এটি একটি সমন্বিত উদ্যোগ এবং কার্যকর উদ্যোগ।

মেলায় বাংলাদেশ বন বিভাগের চট্টগ্রাম অঞ্চল, বাংলাদেশ নৌবাহিনী, বিমানবাহিনী, জেলা পুলিশ, ফায়ার সার্ভিস, চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষ, সিটি করপোরেশন, জেলা প্রশাসকের কার্যালয়, জেলা পরিষদ, চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষ, চট্টগ্রাম ওয়াসা, জাতীয় গৃহায়ণ কর্তৃপক্ষ, গণপূর্ত অধিদপ্তর, কৃষি মন্ত্রণালয়, আবহাওয়া অধিদপ্তর, বাংলাদেশ বেতার, চট্টগ্রাম উত্তর ও দক্ষিণ বন বিভাগ, বন উন্নয়ন প্রশিক্ষণ কেন্দ্র, বন গবেষণা কেন্দ্রসহ ১১৯টি সরকারি, স্বায়ত্তশাসিত ও বেসরকারি প্রতিষ্ঠান অংশ নিয়েছে।