১৭ ডিসেম্বর২০১৮, ৩ পৌষ১৪২৫
1024x90-ad-apnar

চট্টগ্রামে আওয়ামীলীগের মনোনয়ন পেলেন যারা

Sunday, 25/11/2018 @ 4:03 pm

চট্টগ্রামে আওয়ামীলীগের মনোনয়ন পেলেন যারা

নিউজ ডেস্ক: একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নৌকা প্রতীকে নির্বাচনের জন্য মনোনীত প্রার্থীদের চিঠি দেওয়া শুরু করেছে ক্ষমতাসীন আওয়ামী লীগ।

রোববার সকাল ১০টার দিকে রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয় থেকে এ চিঠি দেওয়া শুরু হয়।

নেতারা বলছেন, যারা নির্বাচনের টিকিট পেয়েছেন, তাদেরই এ চিঠি দেওয়া হচ্ছে।

আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে গোপালগঞ্জ-৩ ও রংপুর-৬ আসনে মনোনীত করে চিঠি দেওয়া হয়েছে। দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরকে মনোনীত করা হয়েছে নোয়াখালী-৫ আসনে।

এদিকে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নৌকা প্রতীকে চট্টগ্রাম থেকে নির্বাচনের জন্য মনোনীত প্রার্থীর চিঠি পেয়েছেন ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল (চট্টগ্রাম-৯) ও সামশুল হক চৌধুরী চট্টগ্রাম-১২ (পটিয়া)।

চট্টগ্রাম সিটি করপোরেশনের সাবেক মেয়র, চট্টলবীর এবিএম মহিউদ্দিন চৌধুরীর ছেলে ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল ২০১৬ সালের অক্টোবরে আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদকের দায়িত্ব পান। এরপর থেকে আওয়ামী লীগের নির্বাচন পরিচালনা কমিটির সদস্য হিসেবে দায়িত্ব পালন করে দলের আস্থা অর্জন করেছেন। পাশাপাশি চট্টলবীর মহিউদ্দিন চৌধুরীর ছেলে হিসেবে চট্টগ্রামের নেতাকর্মীদের কাছে প্রিয়ভাজন হয়ে উঠেছেন তিনি।

চট্টগ্রাম-১২ (পটিয়া) আসনের প্রার্থী সামশুল হক চৌধুরী ২০০৮ সাল থেকে টানা ২ বার সংসদ সদস্য হিসেবে দায়িত্ব পালন করে যাচ্ছেন। সংসদ সদস্য নির্বাচিত হওয়ার পর থেকে তিনি পটিয়ার প্রত্যেক ইউনিয়ন ও পৌরসভার প্রত্যেক সেক্টরে উন্নয়নকাজ করেছেন। এছাড়াও সামশুল হক চৌধুরী প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সদস্য হিসেবে সুনামের সঙ্গে দায়িত্ব পালন করছেন।

চট্টগ্রাম-১ (মিরসরাই) আসনে গৃহায়ণ ও গণপূর্তমন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন এবং চট্টগ্রাম-১৩ আনোয়ারায় ভূমি প্রতিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নৌকা প্রতীকে নির্বাচনের জন্য মনোনীত প্রার্থীর চিঠি পেয়েছেন।

অপরদিকে চট্টগ্রাম-৬ ও চট্টগ্রাম-৭ আসনে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নৌকা প্রতীকে নির্বাচনের জন্য মনোনীত প্রার্থীর চিঠি পেয়েছেন এবিএম ফজলে করিম চৌধুরী ও ড. হাছান মাহমুদ।

চট্টগ্রাম-৪ (সীতাকুণ্ড-পাহাড়তলী) আসনে নির্বাচনের জন্য মনোনীত প্রার্থীর চিঠি পেয়েছেন বর্তমান সংসদ সদস্য মো. দিদারুল আলম।