১৫ নভেম্বর২০১৮, ১ অগ্রহায়ণ১৪২৫
1024x90-ad-apnar

খুলশীতে নকল ঘি ফ্যাক্টরির ৩ কর্মচারি গ্রেফতার

Tuesday, 23/05/2017 @ 10:56 am

কোহিনুর ফ্যাক্টরির ৩ জনকে গ্রেফতার
চট্টগ্রামনিউজ রিপোর্ট : আসন্ন রমজানকে সামনে রেখে নকল ঘি তৈরীর কারখানাগুলো নকল ঘি তৈরী ও বাজারজাতে ব্যস্ত রয়েছে কিছু চক্র। ডালডা ও রং ব্যবহার করে খাটি ঘাওয়া ঘি বলে বাজারে বিক্রি করে আসছিল কোহিনুর, কমেন্ড এন্ড মামুন কোম্পানী ফ্যাক্টরির মালিক পলাতক আসামী মোঃ এমদাদুল হক। রোববার (২১ মে) রাত সাড়ে ১০টার দিকে বন্দর নগরী চট্টগ্রামের খুলশী থানাধীন লেকভিউ হাউজিং সোসাইটির নুরীয়া মাদ্রাসা লেইনস্থ ওই ফ্যাক্টরিতে বিশেষ অভিযান পরিচালনা বিপুল পরিমান নকল ঘি ও ঘি তৈরির নকল দ্রব্যসামগ্রী জব্দ করা হয়।

এসময় নকল ঘি তৈরিকালে হাতেনাতে ৩ জনকে গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃতরা হল, হাজিবর রহমান (৫৫), পিতা- মৃত হাবিবুর রহমান, উজ্জ্বল শাহ (১৯), পিতা-শাহ্ সালামত, মোঃ জমির হোসেন (১৯), পিতা-মিলন মিয়া।

এ ব্যাপারে নগর গোয়েন্দা পুলিশের পরিদর্শক বিশ্বজিৎ বর্মন জানান, কোহিনুর, কমেন্ড এন্ড মামুন কোম্পানীর ওই ফ্যাক্টরীতে গিয়ে দেখা যায়, গ্রেফতারকৃত আসামী’গণ সয়াবিন/পামওয়েল, ডালডা ও লাল রং একই সাথে একটি ষ্টীলের পাত্রে গ্যাসের চুলার উত্তপ্ত আগুনে মিশ্রিত করে ভেজাল ঘাওয়া ঘি তৈরি করছে। যাতে ঘাওয়া ঘি তৈরি প্রকৃত কোন উপাদান না থাকা সত্বেও উক্ত ফ্যাক্টরী মালিক পলাতক আসামী মোঃ এমদাদুল হক ভেজাল ঘাওয়া ঘি তৈরি করে ঘাওয়া ঘি/বাটার ওয়েল/গব্যঘৃত/কেরী ঘাওয়া ঘি/রেডী ঘাওয়া ঘি হিসাবে টিনের কৌটায় প্রক্রিয়াজাত করে করে বাজারজাত করে আসছিল। গ্রেফতারকৃত আসামীদের বিরুদ্ধে খুলশী থানায় নিয়মিত মামলা রুজু করা হয়েছে।