১৮ নভেম্বর২০১৮, ৪ অগ্রহায়ণ১৪২৫
1024x90-ad-apnar

কাজাখস্তানে বাসে আগুন লেগে নিহত ৫২

Thursday, 18/01/2018 @ 4:20 pm

কাজাখস্তানে বাসে আগুন লেগে নিহত ৫২

আন্তর্জাতিক ডেস্ক: কাজাখস্তানের উত্তর-পশ্চিমাঞ্চলের অ্যাকতোলে অঞ্চলের ইরগিজ জেলায় একটি বাসে আগুন লেগে অন্তত ৫২ জন নিহত হয়েছে।

দেশটির স্বরাষ্ট্র মন্ত্রণালয় এ তথ্য জানিয়েছে।

বৃহস্পতিবার স্থানীয় সময় সকাল সাড়ে ১০টার দিকে এ দুর্ঘটনা ঘটে।

কাজাখস্তানের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের বরাত দিয়ে সংবাদ মাধ্যমগুলো জানায়, হঠাৎ আগুন ধরে যাওয়া বাসটির প্রায় সব আরোহী পুড়ে মারা গেলেও অন্তত পাঁচজন জানালা দিয়ে লাফিয়ে পড়ে প্রাণে বেঁচে গেছেন। তাদের ঘটনাস্থলেই প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়।

স্থানীয় গণমাধ্যমের বরাত দিয়ে বিবিসি অনলাইনে বলা হয়েছে, ধারণা করা হচ্ছে বাসের সব আরোহী উজবেকিস্তানের নাগরিক। সামারাহ-শিমকেন্ট রুট ধরে তারা হয় রাশিয়ার দিকে যাচ্ছিল নাহয় রাশিয়া থেকে ফিরছিল।

সামারাহ-শিমকেন্ট রুটটির দৈর্ঘ্য ২ হাজার ২০০ কিলোমিটার। স্থানীয় বাসিন্দারা জানিয়েছে, এই রুট ধরে উজবেকিস্তানের নাগরিকরা কাজের জন্য রাশিয়ায় যাওয়া আসা করে থাকে। রাশিয়ায় নির্মাণ শ্রমিক হিসেবে হাজার হাজার উজবেক কাজ করে থাকে।

জরুরি সেবাবিষয়ক মন্ত্রণালয় বার্তা সংস্থা এএফপিকে জানিয়েছে, বাসটিতে ৫৫ যাত্রী ও দুজন চালক ছিলেন। এক বিবৃতিতে তারা জানিয়েছে, মাত্র পাঁচ জন প্রাণে বেঁচে গেছে। বাকিরা সবাই মারা গেছে।

তবে কী কারণে বাসে আগুন লাগে, তা এখনো পরিষ্কার হওয়া যায়নি বলে জানিয়েছে কর্তৃপক্ষ। জরুরি সেবায় নিয়োজিত কর্মকর্তারা উদ্বিগ্ন আত্মীয়-স্বজনের কথা মাথায় রেখে হটলাইন চালু করেছে।