‘ওবায়দুল কাদেরের শারীরিক অবস্থা উন্নতির দিকে’

‘ওবায়দুল কাদেরের শারীরিক অবস্থা উন্নতির দিকে’

নিউজ ডেস্ক: আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের শারীরিক অবস্থার ক্রমশ উন্নতি হচ্ছে। আগামী এক সপ্তাহের মধ্যে তার বাইপাস সার্জারি করা বলে হবে জানিয়েছেন সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালের চিকিৎসকরা।

কাদেরের সঙ্গে সিঙ্গাপুরের হাসপাতালে অবস্থানরত বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ডা. আবু নাসার রিজভী আজ মঙ্গলবার এক ব্রিফিংয়ে এ তথ্য জানান।

অধ্যাপক ডা. আবু নাসার রিজভী বলেন, ওবায়দুল কাদেরকে সিঙ্গাপুরে আনার সঙ্গে সঙ্গে জরুরি ভিত্তিতে মেডিকেল বোর্ড করা হয়েছে। ওই বোর্ডে আছেন পাঁচজন চিকিৎসক। আজ সকালে তারা বৈঠক করেন।

বৈঠকে চিকিৎসকরা বলেন, ওবায়দুল কাদেরকে বাংলাদেশে যথাযথ চিকিৎসা দেওয়া হয়েছে। কাদেরের অবস্থা এখন স্থিতিশীল আছে। তবে তার কিডনিতে কিছুটা সমস্যা আছে এবং ইনফেকশন হয়েছে।কিডনির এ সমস্যা নিয়ন্ত্রণে আনা গেলে কয়েকদিনে মধ্যে বাইপাস সার্জারির ব্যাপারে সিদ্ধান্ত নেয়া হবে।

ডা. রিজভী বলেন, ওবায়দুল কাদের শারীরিক অবস্থা ক্রমেই উন্নতির দিকে যাচ্ছে। তিনি দেশবাসীর কাছে ওবায়দুল কাদেরের জন্য দোয়া চেয়েছেন।

মাউন্ট এলিজাবেথ হাসপাতালের ইন্টারভেনশনাল কার্ডিওলোজি বিভাগের সিনিয়র কনসালট্যান্ট ও প্রিন্সিপাল অধ্যাপক ড. ফিলিপ কোহের তত্ত্বাবধানে ওবায়দুল কাদেরের চিকিৎসা চলছে।

গত রোববার ভোরে হঠাৎ শ্বাসপ্রশ্বাসের সমস্যা দেখা দেয় ওবায়দুল কাদেরের। এরপর তাকে বিএসএমএমইউতে নিয়ে যাওয়া হয়। সেখানে এনজিওগ্রাম করার পর তার হার্টে তিনটি ব্লক ধরা পড়ে। গতকাল সোমবার তাকে দেখতে বাংলাদেশে আসেন ভারতের স্বনামধন্য হৃদ্রোগ বিশেষজ্ঞ ডা. দেবী শেঠি। এরপর কাদেরকে এয়ার অ্যাম্বুলেন্সে করে সিঙ্গাপুরে নিয়ে যাওয়া হয়।