১৭ নভেম্বর২০১৮, ৩ অগ্রহায়ণ১৪২৫
1024x90-ad-apnar

ইসরায়েলি সেনাদের গুলিতে ৪ ফিলিস্তিনি নিহত

Saturday, 27/10/2018 @ 4:26 pm

ইসরায়েলি সেনাদের গুলিতে ৪ ফিলিস্তিনি নিহত

আন্তর্জাতিক ডেস্ক: গাজা-ইসরায়েল সীমান্তে চলা বিক্ষোভে ইসরায়েলি সেনাদের গুলিতে ৪ ফিলিস্তিনি নিহত হয়েছে। এ ঘটনায় আহত হয়েছে আরও ২৩২ জন।

শুক্রবার এ ঘটনা ঘটে।

ইসরায়েলি সেনাবাহিনী এক বিবৃতিতে জানিয়েছে, গাজা উপত্যকার শাসক হামাসের তিনি অবস্থান লক্ষ্য করে ইসরায়েলি সেনাবাহিনী বিমান হালা চালিয়েছে। গাজা সীমান্তে ১৬ হাজার ফিলিস্তিনি জড়ো হয়েছিল। তারা ইসরায়েলি সেনাদের লক্ষ্য করে গ্রেনেড, পেট্রোলবোমা ও পাথর ছুঁড়ছিল। ‘দাঙ্গাকারীদের ছত্রভঙ্গ করতে’ এবং তাজা গুলি ছোঁড়ার প্রয়োজন হওয়ায় ইসরায়েলি সেনারা এ হামলা চালিয়েছে।

১৯৪৮ সালে নিজেদের ভূমি থেকে উচ্ছেদের প্রতিবাদে এবং মাতৃভূমিতে ফিরে যাওয়ার দাবিতে গত ৩০ মার্চ থেকে প্রতি শুক্রবার বিক্ষোভ করে আসছে ফিলিস্তিনিরা। বিক্ষোভ শুরুর পর থেকে এ পর্যন্ত ২১২ জন ফিলিস্তিনি ইসরায়েলি সেনাদের গুলিতে নিহত হয়েছে।

এদিকে কয়েকটি ইসরায়েলি শহরে রকেট হামলার সতর্কবার্তা শোনা গেছে বলে স্থানীয়রা জানিয়েছেন। গাজা উপত্যাকাতেও একই সতর্কবার্তা পাওয়া গেছে।

ইসরায়েলি সেনাবাহিনী দাবি করেছে, হামাস ইসরায়েলি এলাকায় রকেট হামলা চালিয়েছে। গাজার বাসিন্দারাও জানিয়েছে, ওই এলাকায় বিমান হামলা চালিয়েছে ইসরায়েল। তবে কোনো এলাকাতেই হতাহতের খবর পাওয়া যায়নি।