১৮ জুন২০১৮, ৪ আষাঢ়১৪২৫
1024x90-ad-apnar

অসুস্থ রমা চৌধুরীর খবর কেউ নিচ্ছেন না

Thursday, 11/01/2018 @ 5:28 pm

অসুস্থ রমা চৌধুরীর খবর কেউ নিচ্ছেন না

নিজস্ব প্রতিবেদক: মুক্তিযোদ্ধা ও বিশিষ্ট লেখক রমা চৌধুরী এখনো আশঙ্কামুক্ত নন। নগরীর জিইসি মোড়ের মেডিক্যাল সেন্টারে ১০৪নং কেবিনে ১৫ দিন ধরে চিকিৎসাধীন রয়েছেন তিনি। তার চিকিৎসা সহায়তায় মুক্তিযোদ্ধা সংসদসহ এখনো রাষ্ট্রীয় পর্যায়ের কেউ এগিয়ে আসে নি।

আজ বৃহস্পতিবার (১১ জানুয়ারি) আমরা মুক্তিযোদ্ধা সন্তান বৃহত্তর চট্টগ্রাম নেতৃবৃন্দ মুক্তিযোদ্ধা ও বিশিষ্ট লেখক রমা চৌধুরীকে হাসপাতালে দেখতে যান।

এসময় উপস্থিত ছিলেন উনার ছেলে জহর চৌধুরী, আমরা মুক্তিযোদ্ধা সন্তান বিভাগীয় সাংগঠনিক সম্পাদক সুরজিত দত্ত সৈকত, সংগঠনের দক্ষিণ জেলা সহ-সভাপতি মো. ইউসুফ, লেখক আলাউদ্দিন খোকন সহ প্রমুখ।

এদিকে মুক্তিযোদ্ধা ও বিশিষ্ট লেখক রমা চৌধুরীর অসুস্থতার খবর পেয়েও জেলা মুক্তিযোদ্ধা সংসদ ও চট্টগ্রাম সহানগর সংসদের কেউ দেখতে না যাওয়ায় চট্টগ্রামের বিভিন্ন সংগঠন ও শ্রেনীপেশার মানুষ চরম ক্ষোভ প্রকাশ করেছেন।

গত ২৪ ডিসেম্বর রবিবার নিজ বাসায় পড়ে গিয়ে তিনি গুরুতর অসুস্থ হয়ে পড়েন। এরপর তাকে জরুরি ভিত্তিতে নগরীর জিইসি মোড়ের মেডিক্যাল সেন্টারে ভর্তি করা হয়েছে।

তার ঘনিষ্ঠ সূত্র জানায়, ৭৮ বছর বয়সী রমা চৌধুরী বিভিন্ন ধরণের জটিল রোগে ভুগছেন। এসব রোগের মধ্যে রয়েছে- পিত্তথলীতে পাথর, ডায়াবেটিস, অ্যাজমা, পেটে ক্ষত, হৃদরোগ ও উচ্চ রক্তচাপ। বয়সের কারণে পিত্তথলীর পাথর অপসারণ করা যাচ্ছে না বলে তিনি এ থেকে ব্যাথায় ভুগছেন।

 

তিনি স্বাভাবিক খাবারও গ্রহণ করতে পারছেন না। আগেও তাকে দুই দফা হাসপাতালে ভর্তি করা হয়েছিল। তার চিকিৎসায় আর্থিক সহায়তার প্রয়োজন বলেও সূত্রটি জানায়।

একাত্তরের জননীসহ ১৮টি গ্রন্থের লেখক রমা চৌধুরী। ১৯৭১ সালের ১৩ মে বোয়ালখালীর পোপাদিয়া গ্রামের বাড়িতে রমা চৌধুরীর ওপর নির্যাতন চালায় পাক বাহিনী। রমা চৌধুরী একজন স্বাধীনচেতা নারী হিসেবে কখনও কারো কাজ থেকে সাহায্য গ্রহণ করেননি। তিনি এক সময় বই ফেরি করে জীবিকা নির্বাহ করেছেন।